Skip to content

পঞ্চায়েত ভোটের আগে ফের চাঞ্চল্য, খেত থেকে উদ্ধার একাধিক সকেট বোমা

পঞ্চায়েত ভোটের আগে ফের চাঞ্চল্য, খেত থেকে উদ্ধার একাধিক সকেট বোমা

 মুর্শিদাবাদ: নওদা, সামসেরগঞ্জে পর মুর্শিদাবাদের (Murshidabad) হরিহরপাড়ায় বোমা উদ্ধার (Bomb Recover)। খেত থেকে উদ্ধার ৪টি সকেট বোমা। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে যাচ্ছে বম্ব স্কোয়াড। পঞ্চায়েত ভোটের আগে রাজ্যজুড়ে একাধিক জায়গায় উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র (Fire Arms), বোমা। নেতা-নেত্রীর বাড়িতে বোমাবাজির ঘটনাও প্রকাশ্যে এসেছে। এ নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা চলছেই। 

জেলায় জেলায় অস্ত্র-বোমা উদ্ধার অব্যাহত রাজ্যে। আজ মুর্শিদাবাদের হরিহরপাড়ায় ক্ষেত থেকে উদ্ধার হয় সকেট বোমা! বর্ধমানে ধৃত দুষ্কৃতীদের থেকে মিলেছে ওয়ানশটার, কার্তুজ। নাকা চেকিংয়ের সময় অস্ত্র উদ্ধার হয়েছে জলপাইগুড়ি থেকেও> বোমা তৈরির আস্ত একটি কারখানা! যেদিকে চোখ যায়, শুধু বিস্ফোরক আর বিস্ফোরক! দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের এ ছবি, চোখ কপালে তুলে দিয়েছে পুলিশের!

পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, রাজ্য জুড়ে ততই যেন পাল্লা দিয়ে বাড়ছে অস্ত্র-বোমা-বন্দুক উদ্ধারের ঘটনা! শুক্রবারও রাজ্যের একাধিক জেলা থেকে উদ্ধার হল আগ্নেয়াস্ত্র, সকেট বোমা। তিন জেলা থেকে অস্ত্র-বোমা-সহ মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

গোপন সূত্রে খবর পেয়ে, শুক্রবার মুর্শিদাবাদের হরিহরপাড়ার শঙ্করপুর পুঁথির মাঠ এলাকায় একটি সর্ষে ক্ষেতে তল্লাশি চালায় পুলিশ। তদন্তকারীদের দাবি, ক্ষেতের মধ্যে একটি ব্যাগ দেখে সন্দেহ হয় তাঁদের। গোটা এলাকা ঘিরে নেয় পুলিশ। খবর দেওয়া হয় বম্বস্কোয়াডকে। পরে সেই ব্যাগ থেকেই উদ্ধার হয় চারটি সকেট বোমা। এই ঘটনার পর থেকেই আতঙ্কে স্থানীয় বাসিন্দারা। 

News Reels

গড়িয়া স্টেশনের কাছে বোমাবাজি: ২৯ নভেম্বর নরেন্দ্রপুর থানা এলাকায় গড়িয়া স্টেশনের কাছে নবপল্লিতে বোমাবাজির ঘটনা ঘটে, উদ্ধার হয় তাজা বোমা। স্থানীয় সূত্রে খবর, রাত আড়াইটে-৩টে নাগাদ বোমাবাজি হয়। সকালে শিশু উদ্যান ও প্রাথমিক স্কুলের পাশে রাস্তা থেকে উদ্ধার হয় ৩টি তাজা বোমা। সাতসকালে রাস্তায় বোমা পড়ে থাকায় এলাকায় আতঙ্ক ছড়ায়। পরে নরেন্দ্রপুর থানার পুলিশ গিয়ে বোমা উদ্ধার করে। স্থানীয়দের অভিযোগ, রাত ১০টার পর থেকে এলাকায় সাইলেন্সার বিহীন বাইক বাহিনীর দাপট বাড়ে। ইদানিং শুরু হয়েছে বোমাবাজি। পুলিশের নজরদারির অভাবেই এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। অন্যদিকে, গড়িয়া স্টেশনের কাছে নবপল্লিতে আজ যেখানে বোমা পড়েছিল, তার ৩-৪ কিলোমিটারের মধ্যে খেয়াদা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের শান্তিপার্ক এলাকা। গত ২৮ অক্টোবর, এখানে দুষ্কৃতীদের মজুত করা বোমার হদিশ পেয়ে যাওয়ায়, ৫ নাবালকের ওপর বোমা ছোড়ার অভিযোগ ওঠে। পরে এলাকা থেকে উদ্ধার হয় প্রচুর আগ্নেয়াস্ত্র-গুলি। 

 উত্তর ২৪ পরগনায় বোমা উদ্ধার: নভেম্বরে বোমা উদ্ধার হয় উত্তর ২৪ পরগনার আমডাঙাতেও। সকালে নীলগঞ্জ রোডের ধারে বাগানের ভিতর ব্যাগ পড়ে থাকতে দেখে সন্দেহ স্থানীয়দের। পরে আমডাঙা থানার পুলিশ গিয়ে ২টি তাজা বোমা উদ্ধার করে। কে বা কারা বোমা মজুত করেছিল, খতিয়ে দেখা হচ্ছে। পঞ্চায়েত ভোটে অশান্তির আশঙ্কা বিজেপির। তৃণমূলকে নিশানা বামেদের। বাম-বিজেপির ষড়যন্ত্র, পাল্টা তৃণমূল। এর আগে, ২ নভেম্বর, আমডাঙায় আনিস খানের মৃত্যুর ঘটনায় ISF-এর প্রতিবাদী ছাত্র নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনা ঘটে। বাড়ির সামনে থেকে উদ্ধার হয় একটি তাজা বোমা। 

 

বার্তা সূত্র