পঞ্চগড়ে শেষ হলো শিশুদের মাসব্যাপী মুজিববর্ষ উদযাপন

পঞ্চগড়ে শেষ হলো শিশুদের মাসব্যাপী মুজিববর্ষ উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলার জগদলে মাসব্যাপী শিশু-কিশোরদের বর্ণাঢ্য উৎসব গতকাল শেষ হয়েছে।
পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার আয়োজিত এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ মজাহারুল হক প্রধান (এমপি)। কলামিস্ট ও নাট্যকার রহিম আব্দুর রহিমের সভাপতিত্বে প্রধান অতিথি বিভিন্ন ইভেন্ট বিজয়দের মধ্যে পুরষ্কার তুলে দেন।

মাসব্যাপী এই উৎসবে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পড়ুয়া এলাকার সুবিধা বঞ্চিত হতদরিদ্র ১০০ শিশু কিশোরের অংশগ্রহণে গ্রামীণ খেলাধুলা, কোরিওগ্রাফি, মিনি ক্রিকেট, অনূর্ধ্ব-১২ ফুটবল টুনার্মেন্ট অনুষ্ঠিত হয়। উৎসবে আকর্ষণীয় ইভেন্ট ছিলো- ১৯৫২ থেকে ৭১-এর কাহিনী সম্বলিত কোরিওগ্রাফ, ‘হৃদয়ে বাংলাদেশ চেতনায় মুজিব’।
মিনি ক্রিকেট টুনার্মেন্টে পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমি।

এ টুনার্মেন্টে ম্যান অব দা-ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমির ক্ষুদে ক্রিকেটার নাছিবুর রহমান নাবিল, সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহকারী খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেছে একই দলের সবুজ ও আতিক। অনূর্ধ্ব-১২ ফুটবল টুনার্মেন্টের চুড়ান্ত পর্বে তিরনই ফুটবল একাদশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমি।

পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার আয়োজিত ‘বছরব্যাপী মুজিব শতবর্ষ উদযাপন’ শিরোনামের এই দিনের গ্রান্ড প্রোগ্রামে বর্ষসেরা ক্ষুদে ফুটবলার হিসেবে সম্মাননা ট্রফি পেয়েছে, বোদা ফুটবল একাডেমি ক্ষুদে খেলোয়াড় মোরশেদ আলী(১২) এবং বর্ষসেরা গোলরক্ষক হিসেবে পদক পেয়েছে পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটারের গোলরক্ষক মো. দেলোয়ার হোসেন জীবন (১৭)।
উৎসবে মিল্ক ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন নিপু ৭০০ শিশুর মধ্যে পাস্তুরিত ফ্লেভার্ড চকলেট দুধ বিতরণ করেছেন।

– বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।