Skip to content

নশিপুর রেলসেতু তৈরির কৃতিত্ব নেওয়ার লড়াই বিজেপি ও কংগ্রেসের মধ্যে, অধীরকে কালো পতাকা

নশিপুর রেলসেতু তৈরির কৃতিত্ব নেওয়ার লড়াই বিজেপি ও কংগ্রেসের মধ্যে, অধীরকে কালো পতাকা

নশিপুর রেলসেতু তৈরির কৃতিত্ব নেওয়ার লড়াই বিজেপি ও কংগ্রেসের মধ্যে, অধীরকে কালো পতাকা

March 1, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নশিপুর রেলসেতু চালু হবে আর কয়েকদিনের মধ্যেই। আর তার আগেই সেতু তৈরির কৃতিত্ব নেওয়ার লড়াই শুরু হয়েছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে।

রেলসেতু দেখতে গিয়ে মুর্শিদাবাদে বিজেপির বিক্ষোভের মুখে পড়লেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। প্রদেশ সভাপতিকে দেখানো হয় কালো পতাকা। অধীরের উদ্দেশে গো-ব্যাক স্লোগানও দেওয়া হল নশিপুর রেলসেতুতে। যদিও বিজেপির বিক্ষোভকে পাত্তা দিতে নারাজ কেংগ্রেস সাংসদ।

স্বাভাবিকভাবে লোকসভা ভোটের মুখে রেলের আধিকারিক ও দলীয় নেতা-কর্মীদের সামনে এহেন অস্বস্তিকর এবং অপ্রত্যাশিত ঘটনায় মেজাজ হারিয়ে ফেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। যদিও তিনি পরে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেন। বিক্ষোভকারীদের ব্যাপারে তিনি বলেন, ওরা কারা? ওদের কখনও দেখিনি, চিনি না। এদিকে একসময় অধীরবাবু পিছনে থাকা কংগ্রেস কর্মীরা দলের নামে স্লোগান দিচ্ছেলেন। তখন তাঁদের ধমক দিয়ে থামিয়ে তিনি বলেন, যখন ওরা গো-ব্যাক স্লোগান দিচ্ছিল, কালো পতাকা দেখাচ্ছিল, তখন কিছু করার মুরোদ ছিল না। এখন চিৎকার করে মাতব্বরি দেখাতে হবে না।

পূর্ব রেলের শিয়ালদহ-লালগোলা ও হাওড়া-আজিমগঞ্জ শাখাকে জুড়ে দিতে নাকুড়তলা থেকে আজিমগঞ্জ পর্যন্ত রেললাইন পাতা, ইলেক্ট্রিফিকেশন, সিগন্যালিংয়ের কাজ শেষ হয়েছে। এমনকী রেলসেতুর উপর দিয়ে পরীক্ষামূলকভাবে মালিগাড়ি ট্রায়াল সহ যাবতীয় কাজ সম্পূর্ণ হয়েছে। সিআরসির সবুজ সঙ্কেত মিলতেই যে কোনও দিন নশিপুর রেলসেতুর উপর দিয়ে যাত্রী নিয়ে ট্রেনের চাকা গড়াবে। এই পরিস্থিতিতে অধীরবাবু পূর্ব রেলের জেনারেল ম্যানেজার, শিয়ালদহ ডিভিশনের ডিভিশনাল রিজিওনাল ম্যানেজারকে সঙ্গে নিয়ে এদিন সকালে বেলডাঙা স্টেশন থেকে পরিদর্শন শুরু করেন। বহরমপুর, মুর্শিদাবাদ স্টেশন পরিদর্শনের পর বেলা সাড়ে ১২টা নাগাদ হেঁটে নশিপুর রেলসেতু পরিদর্শনে আসছিলেন। ব্রিজের ঠিক আগেই স্থানীয় কিছু মানুষ কালো পতাকা নিয়ে অপেক্ষা করছিলেন। অধীর চৌধুরী কাছে আসতেই তাঁকে কালো পতাকা দেখিয়ে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন। এরপরেই অধীরবাবুর সঙ্গে থাকা কংগ্রেস কর্মীরা পাল্টা স্লোগান দেন। পরে রেল পুলিসের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

#Congress, #Adhir Ranjan Chowdhury, #black flag, #Go back slogan, #nasipur, #nasipur rail bridge



বার্তা সূত্র