Skip to content

ধর্মনগর ইন্ডিয়া মঞ্চের প্রার্থীর সমর্থনে বাম ও কংগ্রেস যৌথভাবে মিছিল ও সমাবেশ – Tripura News : Latest News from Tripura

ধর্মনগর ইন্ডিয়া মঞ্চের প্রার্থীর সমর্থনে বাম ও কংগ্রেস যৌথভাবে মিছিল ও সমাবেশ – Tripura News : Latest News from Tripura

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৬ মার্চ:উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগর ইন্ডিয়া মঞ্চের প্রার্থীর সমর্থনে বাম ও কংগ্রেস যৌথভাবে মিছিল ও সমাবেশ সংঘটিত করেছে। পূর্ব ত্রিপুরা তপশিলি জনজাতি সংরক্ষিত লোকসভা আসনে ইন্ডিয়া মঞ্চের মনোনীত সিপিআই(এম) প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে সোমবার সন্ধ্যায় বাম-কংগ্রেস যৌথ নির্বাচনী প্রচার মিছিল করলো ধর্মনগরে।

মিছিলে ছিলেন প্রার্থী রাজেন্দ্র রিয়াং, সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য পবিত্র কর, ইন্ডিয়া মঞ্চের উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক অমিতাভ দত্ত, দলের ধর্মনগর মহকুমা সম্পাদক অভিজিৎ দে, সিপিআইএমএল নেতা শ্যামল মোহান্তি, নারী নেত্রী সাথী ভট্টাচার্য, কংগ্রেস নেতা চয়ন ভট্টাচার্য প্রমুখ। এই নির্বাচনী প্রচার মিছিল ধর্মনগরে সিপিআই(এম) জেলা কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে পুনরায় জেলা কার্যালয়ে গিয়ে মিলিত হয়।

সেখানে দলীয় কর্মী সমর্থকদের সামনে বক্তব্য রাখেন জোট প্রার্থী রাজেন্দ্র রিয়াং। দেশে গণতন্ত্র কক্ষন রক্ষার তাগিদেই ইন্ডিয়া মঞ্চের প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানানো হয়েছে।
আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক দলগুলির মহড়া চূড়ান্ত পর্যায়ে হয়ে দাঁড়িয়েছে। ইন্ডিয়া জোট তথা বামফ্রন্ট সমর্থিত বাম কংগ্রেস প্রার্থী রাজেন্দ্র রিয়াঙ কে নিয়ে সোমবার রাতে ধর্মনগরে এক রেলী সংগঠিত হয়।

প্রার্থী রাজেন্দ্র রিয়ান শুধুমাত্র পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনে ইন্ডিয়া জোটের প্রার্থীকে জয়যুক্ত করা নয় পশ্চিম ত্রিপুরা আসনে ও কংগ্রেস প্রার্থী আসিস কুমার সাহাকে জয়যুক্ত করার আহ্বান জানান। যাতে রাজ্যের এই দুটি আসন ইন্ডিয়া জুটের প্রার্থীরা জয়ী হয়ে দিল্লিতে গিয়ে কথা বলতে পারে। কেন্দ্রে একটি স্বৈরতন্ত্রী শাসনব্যবস্থা চলছে বলে বর্ণনা করেন।

দ্রব্যমূল্য ক্রমাগত বৃদ্ধি পেয়ে আকাশছোঁয়া হয়ে গেছে, বেকারদের কাজের সংস্থা নেই। কৃষকরা নানা জায়গায় সঠিক মূল্য না পেয়ে আন্দোলনের পথ বেছে নিয়েছে। যারা বিরোধী দল তারা তাদের গণতান্ত্রিক অধিকার বজায় রাখতে পারছে না গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে গেলে তাদেরকে জোরপূর্বক কারাগারে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। এমন অবস্থায় ভারত বর্ষ একটা দুর্বিষহ অবস্থায় প্রতিনিয়ত প্রতিক্ষণ কাটাচ্ছে। এমন অবস্থায় গণতন্ত্র রক্ষার্থে মানুষের অধিকার বাঁচাতে স্বাগতন্ত্রী সরকারকে পতন ঘটিয়ে ইন্ডিয়া জোটের প্রতিষ্ঠা লাভ করা একান্ত প্রয়োজনীয় বলে তিনি বর্ণনা করেন।

ধর্মনগরের মানুষের কাছ থেকে ভালো ভোটের সারা পাবে বলে তিনি আশাবাদী। এই রেলিটি ধর্মনগরের বিভিন্ন রাজপথ পরিক্রমা করে বামফ্রন্ট এবং কংগ্রেস দলের নেতাদের সমন্বয়ে উজ্জীবিত ইন্ডিয়া জোটের স্লোগানে আকাশ বাতাস মুখরিত করে তুলে।

বার্তা সূত্র