‘ধকধক গার্ল’ সবার হার্টথ্রব, অথচ বাড়িতে সন্তানদের তামাশার খোরাক মা মাধুরী দীক্ষিত! কিন্তু কেন?

Home

#মুম্বই: বলিউডের ধক ধক গার্ল বলুন, বা ডান্স এক্সপ্রেসন কুইন , সবাই জানে একটাই নাম, তিনি হলেন বলিউড ডিভা মাধুরী দীক্ষিত নেনে (Madhuri Dixit Nene)। তাঁর অভিনয় থেকে শুরু করে তাঁর নৃত্য- ৯০ দশক থেকে আজও মানুষকে আকর্ষণ করে। ৯০ দশকের একের পর এক সুপারহিট ফিল্ম দিয়ে দর্শকের মনে এক আলাদা জায়গা করে নিয়েছেন বলিউডের ধক ধক গার্ল।

কিন্তু ইদানিং, তাঁর অভিনয়ের জন্য মজার পাত্রী হয়ে গেলেন তিনি। তাও কি না নিজের বাড়িতেই! প্রায়শই অভিনেতা-অভিনেত্রীরা অতীতে তাঁদের অভিনীত সিনেমার জন্য লজ্জা পাওয়ার কথা স্বীকার করেন, বিশেষ করে তাঁদের বাচ্চাদের কাছে। ঠিক একই ঘটনা ঘটল মাধুরী দীক্ষিতের সঙ্গেও। অভিনেত্রী জানান তাঁর অভিনীত ৯০ দশকের সুপারহিট ছবি কোয়লা (Koyla)-তে অভিনয়ের জন্য তাঁকে নিয়ে ব্যাপক হাসি ঠাট্টা করে তাঁর বাচ্চারা। একটি পুরনো ইন্টারভিউতে মাধুরী বলেন, তিনি কোনও কাজের জন্য বাইরে গিয়েছিলেন, সেই সময়ে তাঁর ছেলেরা মাধুরীর কোয়লা সিনেমাটি দেখছিল। পরে তিনি যখন বাড়ি ফিরে আসেন, তিনি একটি নোট পান তাদের একটি কম্পিউটারে, যেখানে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল তিনি এত ফানি অভিনয় কেন করছিলেন সিনেমাটিতে।

এটাই কেবল শেষ ঘটনা নয়। এর পরও মাধুরীকে নিয়ে বাচ্চারা ফের হাসি ঠাট্টা করে, যখন তারা তাদের মায়ের অভিনীত আরও একটি সিনেমা গুলাব গ্যাং (Gulaab Gang) দেখছিল। ওই সিনেমাতে একটি সিন ছিল যেখানে মাধুরী হাত উঁচু করে একটি ডায়লগ বলছিলেন। তিনি বলেন “আমার বাচ্চারা তার পর থেকে বহু দিন সেটার অনুকরণ করছিল। সংক্ষেপে এটাই বলব, আমার বাড়িতে এই ভাবে আমার সঙ্গে আচরণ করা হয়।”

১৫ মে ৫৪-তে পা দিলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত, ৯০ দশকের সিনেমাগুলির মাধ্যমে যিনি একটা আলাদা সাফল্যের পথ রচনা করেছেন। তাঁর অভিনীত সুপার ডুপার হিট ছবিগুলি হল তেজাব (Tezaab), রাম লখণ (Ram Lakhan), হাম আপকে হ্যায় কৌন (Hum Aapke Hain Kaun) এবং আরও অনেক সুপারহিট সিনেমা রয়েছে তাঁর ঝুলিতে। এখনও পর্যন্ত মাধুরীকে শেষ দেখা গিয়েছে কলঙ্ক (Kalank) সিনেমাতে, পাশাপাশি মুখ্য ভূমিকায় ছিলেন সঞ্জয় দত্ত (Sanjay Dutta), বরুণ ধাওয়ান (Varun Dhawan), সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) এবং আদিত্য রায় কাপুর (Aditya Roy Kapur)। তিনি ড. শ্রীরাম নেনে-কে (Dr. Shriram Nene) বিয়ে করে ইউনাইটেড স্টেটসে চলে যান। এরপর ফের পরিবার-সহ ২০১১ সালে মুম্বইয়ে ফিরে আসেন। তাঁদের দু’টি সন্তান রয়েছে আরিন নেনে (Arin Nene) এবং রায়ান নেনে (Ryan Nene)।

বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email