Skip to content

দেশের দীর্ঘতম কেবল সেতু সেজে উঠেছে গীতার শ্লোকে, উদ্বোধন করলেন মোদি

PM Modi inagurates country’s longest cable-stayed bridge in Gujarat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দীর্ঘতম কেবল সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। গুজরাটের (Gujarat) দ্বারকায় অবস্থিত সেতুটি ওখার সঙ্গে বেইট দ্বারকাকে যুক্ত করেছে। অর্থাৎ নতুন ও পুরনো দ্বারকার মধ্যে সংযোগ সাধন করবে এই ২.৩২ কিমি দীর্ঘ সেতুটি। যা নির্মাণে খরচ পড়েছে ৯৭৯ কোটি টাকা। ২০১৭ সালে এই সেতুর ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছিলেন মোদিই।

‘সুদর্শন সেতু’ নামের এই সেতুটি ২৭.২ মিটার চওড়া। চারটি লেন বিশিষ্ট সেতুটির দুদিকে ২.৫ মিটারের ফুটপাথ রয়েছে। এই সেতুটির নকশাটি অভিনব। এর প্রধান আকর্ষণ এর ফুটপাথে লেখা গীতার শ্লোক। রয়েছে কৃষ্ণের মূর্তিও। প্রসঙ্গত, এদিন দ্বারকা মন্দিরে প্রার্থনাও করেন প্রধানমন্ত্রী। পরে বিকেলে তিনি রাজকোটের এইমসের উদ্বোধনও করবেন। পাশাপাশি বাংলা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশের নবনির্মিত চারটি এইমস কেন্দ্রের উদ্বোধনও তিনি এখান থেকেই অনলাইনে করবেন। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তের মেডিক্যাল কলেজ ও নার্সিংহোমের উদ্বোধনও করবেন তিনি।

[আরও পড়ুন: ‘শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা’, বিজেপির স্লোগানের পালটা দিল তৃণমূল]

এদিনের উদ্বোধনকে ঘিরে সেজে উঠেছে দ্বারকা। গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংভি শনিবারই জানিয়েছিলেন, ”যেভাবে দ্বারকা (Dwarka) সেজেছে তা কেবল জন্মাষ্টমীর সময়ই দেখা যায়। প্রধানমন্ত্রী আগমনের আগেই গোটা শহরটা সাজিয়ে তোলা হয়েছে। সকলেই রয়েছেন মোদির প্রতীক্ষায়।”

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ



বার্তা সূত্র