Skip to content

দুদিন পরে এল উত্তর, মোদির শুভেচ্ছার জবাবে কী বললেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ?

Shehbaz Sharif responds to PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুদিন কেটে যাওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছাবার্তার জবাব দিলেন শাহবাজ শরিফ (Shehbaz Sharif)। দ্বিতীয়বার পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পরে শাহবাজকে অভিনন্দন জানিয়েছিলেন মোদি (Narendra Modi)।

গত রবিবার দ্বিতীয়বারের জন্য পাকিস্তানের মসনদে বসেছেন শাহবাজ শরিফ। পড়শি দেশে নির্বাচনের এক মাস পরে প্রধানমন্ত্রী হন নওয়াজ শরিফের ভাই। গত মঙ্গলবার তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডেলে তাঁর বার্তা ছিল, পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার জন্য় শাহবাজ শরিফকে অনেক অভিনন্দন।

[আরও পড়ুন: মহিলা সাংবাদিকের নিতম্ব স্পর্শের চেষ্টা পুরুষ রোবটের! শোরগোল সৌদি আরবে]

বৃহস্পতিবার মোদির এই বার্তার উত্তর আসে পড়শি দেশের প্রধানমন্ত্রীর তরফে। এক্স হ্যান্ডেলে সমস্ত দেশের রাষ্ট্রপ্রধানের শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানিয়েছেন শাহবাজ। সেই তালিকায় রয়েছে মোদির নামও। তবে দুই দেশের রাষ্ট্রপ্রধানের কথায় দ্বিপাক্ষিক সম্পর্কের কোনও উল্লেখ নেই। 

উল্লেখ্য, সন্ত্রাস আবহে পাকিস্তানের (Pakistan) নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি কোনও দল। পিটিআই সমর্থিত নির্দলরা পেয়েছিলেন ১০১টি আসন, অন্যান্য সমস্ত দলের চেয়ে বেশি। দ্বিতীয় ও তৃতীয় স্থান পেয়েছিল যথাক্রমে নওয়াজ শরিফের পিএমএল(এন) ও বিলাওয়াল ভুট্টোর পিপিপি। ফলপ্রকাশের পরেই জোট গঠন করতে মাঠে নেমে পড়ে দুই দল। প্রায় দুসপ্তাহ ধরে দীর্ঘ আলোচনার পরে স্থির হয়, জোট সরকারের প্রধানমন্ত্রী হিসাবে প্রস্তাব করা হবে শাহবাজ শরিফের নাম। গত রবিবার পাকিস্তান (Pakistan) অ্যাসেম্বলিতে আস্থা ভোটে জিতে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হন শাহবাজ। তার পরে অবশ্য প্রতিবেশীদের সঙ্গে সমানভাবে সুসম্পর্ক বজায় রাখার বার্তা দেন তিনি।

[আরও পড়ুন: রাহুল ওয়ানড়েই! আমেঠি নিয়ে ‘সাসপেন্স’ অব্যাহত, প্রথম দফার প্রার্থী তালিকায় সিলমোহর কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ



বার্তা সূত্র