Skip to content

‘তোমরা বলছ মহিলারা নাটক করছেন’, সন্দেশখালি ইস্যুতে পাপিয়ার নিশানায় নচিকেতা-কৌশিক

'তোমরা বলছ মহিলারা নাটক করছেন', সন্দেশখালি ইস্যুতে পাপিয়ার নিশানায় নচিকেতা-কৌশিক

সন্দেশখালি ইস্যুতে পাপিয়ার নিশানায় নচিকেতা-কৌশিক

কলকাতা, 25 ফেব্রুয়ারি: অগ্নিগর্ভ সন্দেশখালির পরিস্থিতি ৷ জারি 144 ধারা ৷ নির্যাতনের অভিযোগে সরব হয়েছেন সেখানকার মহিলারা ৷ অথচ সন্দেশখালির এই পরিস্থিতির মধ্যেও চুপ বুদ্ধিজীবীমহল ৷ আগে যেখানে বিভিন্ন ইস্যুতে সরব হতে দেখা গিয়েছে অভিনেতা কৌশিক সেন থেকে গায়ক নচিকেতা চক্রবর্তীর মতো সমাজের গণ্যমান্য মানুষজনকে ৷ সেখানে সন্দেশখালি ইস্যুতে তাঁদের মুখে একটি বাক্যও নেই ৷ তাই ইটিভি ভারতের মুখোমুখি হয়ে বুদ্ধিজীবীমহলকে তীব্র আক্রমণ শানালেন অভিনেত্রী তথা বিজেপি নেত্রী পাপিয়া অধিকারী ৷ মূলত এ দিন তাঁর নিশানায় ছিলেন কৌশিক সেন, নচিকেতা চক্রবর্তী থেকে চিরঞ্জিৎ চক্রবর্তীরা ৷

পাপিয়ার কথায়, পশ্চিমবঙ্গের বুকে যা চলছে তা হল বাংলার লজ্জা ৷ কোথায় গেলেন নচিকেতা চক্রবর্তী? সন্দেশখালি নিয়ে এখন গান বাঁধবেন না তিনি ? এই মুহূর্তে সংবাদের শীর্ষে সন্দেশখালি । বিগত কয়েকদিন ধরে জ্বলছে বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত এই অঞ্চল । এই লোকসভা এলাকার তৃণমূল সাংসদ নুসরত জাহান । যদিও এতদিন ধরে তাঁর এলাকা উত্তপ্ত হলেও একবারও লোকসভা কেন্দ্রে দেখা মেলেনি নুসরতের ৷ এই দফায় সন্দেশখালিতে উত্তেজনা শুরু হয় 8 ফেব্রুয়ারি । সে দিন শেখ শাহজাহানের বাহিনীর বাইক মিছিল রুখে দেয় স্থানীয় বাসিন্দারা । তাদের রোষের মুখে পড়ে এলাকা ছেড়ে পালাতে বাধ্য হয় শাহজাহান বাহিনী । সেই দিন থেকে এক দিনের জন্যও শান্ত হয়নি সন্দেশখালি । প্রতিদিনই কোনও না কোনওভাবে উত্তেজনা ছড়াচ্ছে এই অঞ্চলে । প্রকাশ্যে এসেছে মহিলাদের উপর লাগাতার নির্যাতনের অভিযোগও ।

যদিও সেই অভিযোগ কতটা সত্যি, তা নিয়ে শাসক ও বিরোধী শিবিরের তরজা তুঙ্গে । উত্তপ্ত সন্দেশখালি নিয়ে পাপিয়া অধিকারী বলেন, “যা চলছে সেটা বাংলার লজ্জা । বাংলার কলঙ্ক । এটা নিয়ে যে আমার সিনেজগতের বন্ধুরা, থিয়েটারের বন্ধুরা চুপ করে রয়েছে তাতে আমি লজ্জিত । আমার অবাক লাগছে চিরঞ্জিৎ, কৌশিক- সহ আরও কয়েকজনের কথা শুনে ।” অভিনেত্রীর আরও বক্তব্য, “2011 সালে মোমবাতি নিয়ে যারা ঘুরে বেড়াত, বড় বড় পোস্টারে যাদের ছবি বেরোত এখন তারা কোথায়? নচিকেতা তো গান বাঁধছে না । দশরথকে ‘শালা’ বলে রামের জন্ম পরিচয় জানতে চেয়েছিল না সে? এখন যারা এই ভয়ঙ্কর পাশবিকতা করছে, কই তাদের জন্মপরিচয় তো তুমি জানতে চাইছ না? নচিকেতা তোমাকে গান বাঁধতে হবে তো ।…”

পাপিয়া অধিকারী বলেন, “সবথেকে খারাপ লাগল প্রতুল দা (সঙ্গীত শিল্পী প্রতুল মুখোপাধ্যায়) 21 তারিখে এসে ‘আমি বাংলায় গান গাই’ গাইলেন শুনে । বাংলার এই অবস্থায় তুমি একটু অন্যরকম গান গাইবে না প্রতুল দা? নতুন করে উজ্জীবিত করবে না আমাদের? মাননীয়া কতটা পকেট ভরাচ্ছে আমি জানি না । তবে লোকাল বিষয় নিয়ে মুখ খোলো এবার । মণিপুর, হাথরাস যাচ্ছো, আর সন্দেশখালি নিয়ে বলছ নাটক চলছে? অতগুলো মেয়ে ক্যামেরার সামনে 12 বছর পর সাহস নিয়ে এসে দাঁড়াল তোমরা বলছ নাটক? সাহস সঞ্চয় করতে বারোটা বছর লেগে গেল তাদের । এর পরেও বলছ নাটক করছে ওরা? এর থেকে লজ্জার কিছু হতে পারে না ।”

আরও পড়ুন:

  1. মোদির সফরের জন্যই সন্দেশখালির উত্তাপ জিইয়ে রাখছে বিজেপি, অভিযোগ কুণালের
  2. অগ্নিগর্ভ সন্দেশখালিতে জারি 144 ধারা, চলছে রাজ্য পুলিশের রুটমার্চ
  3. শনিবারও সন্দেশখালিতে জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা শুনছেন স্থানীয়দের অভিযোগ

বার্তা সূত্র