Skip to content

ঢাবির কলা ইউনিটের কোটায় সাক্ষাৎকারের তারিখ ও তালিকা প্রকাশ

ঢাবির কলা ইউনিটের কোটায় সাক্ষাৎকারের তারিখ ও তালিকা প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কোটায় উত্তীর্ণদের সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী সোমবার (১০ জুলাই) নির্দিষ্ট তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের এ সাক্ষাৎকার নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ও তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রাম ভর্তি পরীক্ষা ২০২২-২৩-এ উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে মুক্তিযোদ্ধা কোটা, ওয়ার্ড, উপজাতি/ক্ষুদ্র-নৃগোষ্ঠী, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক্, শ্রবণ, শারীরিক, নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস ও ট্রান্সজেন্ডার/হিজড়া সম্প্রদায়), হরিজন এবং দলিত সম্প্রদায় কোটায় যারা আবেদন করেছে তাদের সাক্ষাৎকার নেওয়া হবে।

আগামী ১০ জুলাই (সোমবার) সকাল ৯টায় কলা অনুষদের ডিন অফিসে প্রাথমিক যাচাই-বাছাইয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে বলা হয়েছে। যাচাই-বাছাইয়ের কোনো পর্যায়ে যদি নম্বরপত্র, সনদপত্র, কিংবা অন্য কিছু জালিয়াতি বা অসত্য প্রমাণিত হয়, তাহলে সংশ্লিষ্ট ছাত্র অথবা ছাত্রীর ভর্তি বাতিল হবে এবং তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ও দেশের প্রচলিত বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

প্রয়োজনীয় কাগজপত্র:
১. এসএসসি এবং এইচএসসির মূল নম্বরপত্র
২. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র
৩. মুক্তিযোদ্ধার মূল সনদপত্র
৪. মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পর্কের প্রামাণিক কাগজপত্র (যেমন- ইউনিয়ন পরিষদ/সিটি কর্পোরেশন/উপজেলা পরিষদ বা জেলা প্রশাসন প্রদত্ত সার্টিফিকেট)। এটি কেবল মুক্তিযোদ্ধার নাতি-নাতনি হিসেবে আবেদনকারী শিক্ষার্থীর ক্ষেত্রে প্রযোজ্য।
৫. ওয়ার্ড কোটার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ/ইনস্টিটিউট/অফিসের চেয়ারম্যান/পরিচালক বা অফিস প্রধানের প্রত্যয়নপত্র
৬. উপজাতি বা ক্ষুদ্র-নৃগোষ্ঠী কোটার ক্ষেত্রে আদিবাসী প্রধান বা জেলা প্রশাসকের সনদপত্র
৭. দৃষ্টি, শ্রবণ, বাক্ ও শারীরিক প্রতিবন্ধী, নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস ও ট্রান্সজেন্ডার/হিজড়া সম্প্রদায় প্রার্থীদের যথাযথতার সনদপত্র (বিশেষজ্ঞ ডাক্তারের সনদপত্র)
৮. হরিজন ও দলিত সম্প্রদায়ের সংগঠন-প্রধানের সনদপত্র।

তালিকা দেখতে এখানে ক্লিক করুন।



বার্তা সূত্র