Skip to content

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত দিয়া-মেরাসালিনরা

দীর্ঘ দেড় দশকের বেশি সময় পর এই বছর বাংলাদেশের তরুণ মেধাবী ক্রীড়াবিদদের জন্য উন্মুক্ত হয়েছিল ‘প্রাচ্যের অক্সফোর্ড’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির দুয়ার। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠানে খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পেয়েছেন আর্চার দিয়া সিদ্দিকী, ফুটবলার আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন, ক্রিকেটার তাওহীদ হৃদয়রা।

গত বৃহস্পতিবার ফুটবল, ক্রিকেট এবং শনিবার অন্য সকল ডিসিপ্লিনে আবেদনকৃত খেলোয়াড়দের ভাইভা হয়েছিল। কলা অনুষদে ৯ ডিসিপ্লিন থেকে ৩১ জনের নামের তালিকা প্রকাশিত হয়েছে। ৩১ জনের মধ্যে সর্বাধিক ১২ জন ক্রিকেটার। কলা অনুষদে ভর্তির জন্য ভর্তির আবেদন করেছিলেন ১৭০-এর বেশি ক্রীড়াবিদ।  

দেশের সেরা আর্চার দিয়া সিদ্দিকী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নপূরণ হতে চলেছে। খুবই আনন্দ লাগছে। ’

‘আজ খবরটা পাওয়ার পর বাবাকে ফোন করেছিলাম। তাকে এখনো জানানো হয়নি। আমার চেয়ে আমার বাবা বেশি চিন্তিত ছিলেন। আমার এই সাফল্যে তার অবদান অনেক। ’ যোগ করেন দিয়া।

কলা অনুষদে প্রাথমিকভাবে নির্বাচিতদের এই সপ্তাহের মধ্যেই বিষয় নির্বাচন (সাবজেক্ট চয়েজ) সম্পন্ন হওয়ার কথা। নির্বাচিতরা বিষয় নির্বাচনের পর ভর্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করবে। অন্যান্য অনুষদও খেলোয়াড় কোটায় নির্বাচন প্রক্রিয়া শিগগিরই সম্পন্ন করবে বলে জানা গেছে।  

দিয়া বলেন, ‘আমার ইচ্ছা ছিল ইংরেজি বিভাগে পড়ার। তবে সেখানে নিয়মিত ক্লাস করতে হয়। যেটা আমার পক্ষে সম্ভব হবে না। তাই রাষ্ট্রবিজ্ঞানে পড়ার ইচ্ছা আছে। বিষয় নির্বাচন শুরু হলে দ্রুতই তা সম্পন্ন করে ফেলতে চাই। ’ 

এশিয়ান গেমসকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন দিয়ারা। এবারের এশিয়ান গেমসে দেশকে ভালো কিছু এনে দিতে চান বলে জানিয়েছেন দেশের অন্যতম সেরা এই আর্চার।  

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



বার্তা সূত্র