Skip to content

ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সালাহউদ্দিন লাভলু সভাপতি পদে পুনঃনির্বাচিত, সাধারণ সম্পাদক সাগর

ছোটপর্দার  নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সালাহউদ্দিন লাভলু। ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অনন্ত হীরা পেয়েছেন ১৪৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়া কামরুজ্জামান সাগর পেয়েছেন ১৭৩ ভোট। একই পদের প্রার্থী মোস্তফা কামাল রাজ পেয়েছেন ১৬১ ভোট।

সহ-সভাপতি পদে মাসুম আজিজ ২৬৮ ভোট, ফরিদুল হাসান ১৯৯ ভোট এবং রফিকউল্লাহ সেলিম ১৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া বিভিন্ন পদে নির্বাচিত হয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে পিকলু চৌধুরী ও ফিরোজ খান, সাংগঠনিক সম্পাদক পদে ফেরারী অমিত, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সহিদউন নবী, প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনিসুল হক ইমেল, আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক নিয়াজ মাহমুদ ও দপ্তর সম্পাদক পদে গোলাম মুক্তাদির নির্বাচিত হয়েছেন।

ডিরেক্টরস গিল্ড’র এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল মোট ৩৯৬ জন। সংগঠনটির পক্ষ থেকে দেওয়া ভোটার আইডি কার্ড ছাড়া এবার কোন সদস্যকেই ভোট দিতে দেওয়া হয়নি। আর প্রত্যেক ভোটারকে ১২টি পদের প্রতিটিতেই ভোট দিতে হয়েছে।

এর আগে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এফডিসিতে অনুষ্ঠিত হয় ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড’র নির্বাচন। এফডিসিতে উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই ভোটগ্রহণ। নির্বাচনে ১২টি পদে মোট ৩৪ জন নির্মাতা এবার প্রতিদ্বন্দ্বিতা করেন। আর ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার এস এম মহসীন রাতেই ফলাফল ঘোষণা করেন।