ডিএমপির মিডিয়া শাখার নতুন ডিসি ফারুক হোসেন, ৯ কর্মকর্তার পদায়ন

মোঃ ফারুক হোসেনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের নতুন উপ-পুলিশ কমিশনার  (ডিসি) হিসেবে পদায়ন করা হয়েছে। তিনি এর আগে ডিএমপির অপারেশনস্ বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

রবিবার (২৫ জুলাই) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত এক আদেশে এ পদায়ন করা হয়।

জনাব ফারুক হোসেন ছাড়াও একই আদেশে অপর একজন উপ-পুলিশ কমিশনার এবং ৭জন সহকারী পুলিশ কমিশনারকেও পদায়ন করা হয়েছে।

মোঃ ফারুক হোসেন ২০০৮ সালে ২৭তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০২১ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পান।

তিনি এর আগে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশের সিআইডিতে  কর্মরত ছিলেন। পদোন্নতি প্রাপ্তির পর ফারুক হোসেন ডিএমপির অপারেশনস্ বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

মোঃ ফারুক হোসেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণসংযোগ ও সাংবাদিকতা বিষয়ে এমএসএস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে পুলিশ সায়েন্সে এমপিএস ডিগ্রি লাভ করেন।

ডিএমপি কমিশনারের একই আদেশে উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খানকে অপারেশনস্ বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে ।

এছাড়া এই আদেশে প্রটেকশন বিভাগের সহকারী পুলিশ কমিশনার এম. রাকিবুল হাসান ভূঞাকে পেট্রোল-মতিঝিল, সহকারী পুলিশ কমিশনার আরিফ মুহাম্মদ শাকুরকে সিটি-কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার অমিত কুমার দাশকে সিটি-ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ, সহকারী পুলিশ কমিশনার বাহা উদ্দীন ভূঁঞাকে প্রটেকশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার শান্তা ইয়াছমিনকে ট্রাফিক-অ্যাডমিন রিসার্চ অ্যান্ড কন্ট্রোল সেন্টার, সহকারী পুলিশ কমিশনার স্নেহাশীষ কুমার দাসকে পেট্রোল-তেজগাঁও এবং সহকারী পুলিশ কমিশনার তানিয়া সুলতানাকে ডেভেলপমেন্ট বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ