Skip to content

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

নেদারল্যান্ডসের বিপক্ষে ৯ রানে জয়ের পর দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশকে অনেকটাই পেছনের পায়ে ঠেলে দিয়েছে। ঘুরে দাঁড়ানোর জন্য সাকিব আল হাসানরা আজ পেয়েছে জিম্বাবুয়েকে। যদিও এই দলটির কাছেই কিছুদিন আগে তাদের মাটিতেই ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল টাইগাররা।

তবুও, বিশ্বকাপের ম্যাচ বলে কথা। যে কোনো কিছুই ঘটতে পারে। সে আশায় বুক বেধেছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। এবং একই লক্ষ্য নিয়ে ব্রিসবেনের দ্য গ্যাবায় বাংলাদেশ আজ মাঠে নামছে জিম্বাবুয়ের বিপক্ষে।

ম্যাচের শুরুর সৌভাগ্যটাও বাংলাদেশের পক্ষে গেলো আজ। টস জিতলেন সাকিব আল হাসান এবং জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়ার কারণ হিসেবে অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘এখানকার উইকেট শুকনো। আমরা চাই বোর্ডে ভালো একটি স্কোর তুলতে। আগের ম্যাচটি ভুলে যেতে চাই। জিম্বাবুয়ে এখন আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে। সুতরাং, আমাদেরকেই ভালো করতে হবে। দুই দলই একে-অপরকে জানে। মেহেদী হাসান মিরাজের জায়গায় একাদশে আসছে ইয়াসির আলী রাব্বি।’

প্রথমে ব্যাটিং করতে চেয়েছিল জিম্বাবুয়েও। অধিনায়ক ক্রেইগ আরভিন বলেন, ‘খুব বেশি পরিবর্তন আসবে না খেলায়। তবে আমাদের লক্ষ্য ছিল প্রথমে ব্যাট করা। আগের ম্যাচ জয়ের পর উদযাপনের খুব বেশি সুযোগ পাইনি। কারণ বিমান ধরতে হয়েছে আমাদের। তবে, আমাদের সব ফোকাস এখন আজকের ম্যাচে ভালো কিভাবে করতে হবে, তার ওপর। একটি পরিবর্তন। লুক জংউইয়ের পরিবর্তে আসছে তেন্দাই চাতারা।’

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ

ওয়েসলি মাধভিরে, ক্রেইগ আরভিন (অধিনায়ক), মিল্টন সুম্বা, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), রায়ান বার্ল, টেনডাই চাতারা, ব্রাড ইভান্স, রিচার্ড এনগারাভা, ব্লেসিং মুজারাবানি।

আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

বার্তা সূত্র