Skip to content

‘জয় শ্রী রাম বলতে বলব না, রাম-রাজ্য দেব’, শুভেন্দুর সংখ্যালঘু বার্তা – LOK SABHA ELECTION 2024

author img

জঙ্গিপুর, 5 মে: নির্বাচনী সভা থেকে সংখ্যালঘু সম্প্রদায়কে বার্তা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জঙ্গিপুরের প্রার্থী ধনঞ্জয় ঘোষের সমর্থনে সভা থেকে শুভেন্দু বলেন, “এখানে সংখ্যালঘু সম্প্রদায়ের অনেকেই এসেছেন। আপনারা জানেন, আমরা জয় শ্রীরাম বলি। এটা লোকানোর কোনও বিষয় নেই। কিন্তু আমরা আপনাদের জয় শ্রীরাম বলতে বলব না। আপনাদের রাম-রাজ্য দেব। রাম-রাজ্য মানে সুশাসন।”

এই জনসভা থেকে আরও একাধিক বিষয়ে সরব হন শুভেন্দু । প্রথমেই সিএএ নিয়ে নিজের কথা বলেন বিরোধী দলনেতা। ফিরে যান 2019 সালে। তাঁর অভিযোগ সংসদে সিএএ পাস হওয়ার পর থেকেই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে শুরু করে । এর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের মন্ত্রী সিদিকুল্লা চৌধুরিকে নিশানা করেন শুভেন্দু। মুর্শিদাবাদের একাধিক রেলস্টেশনে হামলার বিষয়টি তুলে ধরেন শুভেন্দু।

তিনি জানান, নাগরকিত্ব আইন পাশ হওয়ার পর থেকে রেজিনগর থেকে শুরু করে বেলডাঙা স্টেশন হামলা হয়েছিল। নিমতিা এলাকার ৬৮টি দোকান লুঠ চলেছিল। তাঁর মতে, তৃণমূল দুটি পথে বিশ্বাস করে। এক, হামলা আর দুই মামলা। এরপরই তিনি বলেন, “আমি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের ধন্যবাদ জানাব। 6 মার্চ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সিএএ লাগু করার পর থেকে এবার কোনও হিংসা হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের টুপি আপনারা কেউ পড়েননি বলে আপনাদের ধন্যবাদ।”

সন্দেশখালির ঘটনায় শনিবার নতুন মোড় এসেছে। একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে বিজেপির স্থানীয় নেতা গঙ্গাধর কয়ালকে বলতে শোনা যাচ্ছে, সন্দেশখালির তৃণমূল নেতাদের মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে। এমনকী মহিলারাও নাকি টাকার বিনিময়ে অভিযোগ দায়ের করেছেন। এই একই অভিযোগ উঠেছে বসিরহাট কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রর বিরুদ্ধেও। সভা থেকে ভিডিয়োর বিষয়টির সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক আছে বলে দাবি করেন শুভেন্দু।

আরও পড়ুন:

  1. সন্দেশখালির ভাইরাল ভিডিয়ো মিথ্যা, দাবি শুভেন্দুর; সিবিআইকে চিঠি গঙ্গাধরের
  2. চাকরি বাতিলের জন্য দায়ী মমতা, অভিযোগ শুভেন্দুর

বার্তা সূত্র