Skip to content

জি-২০ সামিট: বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর আন্তরিক আলাপচারিতার ছবি ভাইরাল

জি-২০ সামিট: বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর আন্তরিক আলাপচারিতার ছবি ভাইরাল

ভারতে জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে এসে সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবিতে রীতিমতো ভাইরাল হয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনক।স্ত্রী অক্ষতা তার টাই ঠিক করে দেওয়া থেকে শুরু করে অক্ষরধাম মন্দির সফরের বিভিন্ন মুহূর্ত ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই তালিকায় সর্বশেষ সংযোজন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার আন্তরিক আলাপচারিতার মুহূর্ত।

ভারতের সভাপতিত্বে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলনে আমন্ত্রিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জি-২০-র সদস্য দেশ হিসেবে ভারতে এসেছিলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনক। রবিবার ১০ অগাস্ট রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে দুই রাষ্ট্রপ্রধানের সাক্ষাৎ হয়। আর সেখানেই ঋষির আচরণ মন জয় করেছে ভারত এবং বাংলাদেশের। শেখ হাসিনা যাতে বসে বসেই কথা বলতে পারেন, তার জন্য এক হাঁটু গেড়ে মাটিতে বসে পড়েন সুনক। তার এই ব্যবহারকেই সাধুবাদ জানিয়েছেন সকলে। বয়সে বড়দের কীভাবে সম্মান দিতে হয়, তা ঋষি সুনকের কাছ থেকে শেখা উচিত, এমনটাই বলছেন নেটিজেনরা।

সুনক-হাসিনার আলাপচারিতার ছবি এখন নেট দুনিয়ায় ভাইরাল। নেটিজেনদের অনেকেই বলছেন, ”ঋষির কোনও অহং বোধ নেই। বড় মানুষরা এমনই হন।”

জি-২০ সম্মেেলনে যোগ দিতে এসে নিজেকে ‘গর্বিত হিন্দু’ বলে পরিচয় দিয়েছিলেন ঋষি সুনক। জন্মাষ্টমী পালন করতে না পারার আক্ষেপও করেছিলেন। সম্মেলনের দ্বিতীয় দিনে, রবিবার সকালেই স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে দিল্লির অক্ষরধাম মন্দিরে যান ঋষি সুনক। সেখানে হিন্দু রীতি মেনেই খালি পায়ে মন্দিরে ঘুরতে দেখা যায় তাকে। স্ত্রীকে পাশে নিয়ে আরতিও করেন সুনক। প্রবাসে জন্ম ও বেড়ে ওঠা সত্ত্বেও তিনি যে শিকড় অর্থাৎ ভারতের টান ভোলেননি সে কথা বার বারই বলেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী।

সূত্র: ভয়েজ অব আমেরিকা