জন্মদিনে কামাল ইউসুফের স্মরণে ভার্চুয়াল সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জন্মদিনে কামাল ইউসুফের স্মরণে ভার্চুয়াল সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের জন্মদিনে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের আয়োজনে আজ সোমবার বিকেল ৪টায় শুরু হয়ে ৬টা পর্যন্ত প্রায় দুই ঘন্টা এ সভা চলে। সভা শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও কামাল ইবনে ইউসুফের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে ও বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে যোগ দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, রাজবাড়ি জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম। ইবনে ইউসুফের স্ত্রী শায়লা ইউসুফ, তাঁর মেয়ে ও মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ এবং শাদাব ইউসুফ আলী এতে যোগ দেন। এ উপলক্ষে শহরের ময়েজমঞ্জিলে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হয়ে সমবেতভাবে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগ দেন।

ফরিদপুর মুসলিম মিশনের সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, জেলা ড্যাবের নেতা ড. মোস্তাফিজুর রহমান শামীম, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি, আব্দুল লতিফ মিয়া, কামাল ইবনে ইউসুফের মেয়ে চৌধুরী সাদাব ইউসুফ আলী, ইতালি প্রবাসী মহিলা দল নেত্রী ফাহিমা আক্তার মুকুল, সৌদিপ্রবাসী বিএনপি নেতা মাসুদুর রহমান, রুকসুর সাবেক ভিপি সৈয়দ আওয়াল হোসেন নান্না, সাংবাদিক হারুন আনসারী প্রমুখ ভার্চুয়াল আলোচনায় অংশ নেন।

এছাড়া ফরিদপুরের বিএনপি নেতা গোলাম রব্বানী খান রতন, একে কিবরিয়া স্বপন, গোলাম মোস্তফা মিরাজ, মামুনুর রশীদ মামুন, সুইডেনপ্রবাসী মোহাম্মদ লিংকন, আমেরিকাপ্রবাসী আলমগীর কবির, সৌদি প্রবাসী তৌফিক এলাহি কবির, যুবদল নেতা রেজোয়ান বিশ্বাস তরুন, ছাত্রদল নেতা নোমান হাসনাত, সৈয়দ আদনান হোসেন অনু, তানজিমুল হাসান কায়েস, সৈয়দা সুমাইয়া, এনায়েত মৃধা, জিতু খান প্রমুখ এতে যোগ দেন।

আলোচনায় নেতৃবৃন্দ বলেন, আজ দেশের ব্যাংক লুটেরাদের বিমান ভাড়া করে নিরাপদে পাঠানো হয় অথচ স্বাধীনতা সংগ্রামের ঘোষকের স্ত্রী হওয়ায় তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি জীবন কাটাতে হয়। সভায় চৌধুরী কামাল ইবনে ইউসুফ, তার পিতা ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়া, মা ফেরদৌসি বেগম সহ ময়েজমঞ্জিলের পূর্ব পুরুষদের নানা ইতিহাস ও ঐতিহ্যগাথা উঠে আসে।

তারা বলেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফের জীবনকর্ম হতে আমাদের শিক্ষণীয় অনেক কিছুই রয়েছে।



বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email