Skip to content

চীনে ঐতিহ্যবাহী স্প্রিং টেম্পল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

চীনে ঐতিহ্যবাহী স্প্রিং টেম্পল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

দুর্দান্ত সংস্কৃতি ও মনোমুগ্ধকর দৃশ্যের সাক্ষী হতে দেশি-বিদেশি পর্যটকদের অংশগ্রহণে প্রতি বছরের মতো এবারও চীনে স্প্রিং টেম্পল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ থেকে ১৮ এপ্রিল চারদিনব্যাপী উৎসবটি শানতং প্রদেশের লংকউ শহরের নানশান পর্যটন এলাকায় অনুষ্ঠিত হয়।

ইয়ানথায় মিউনিসিপ্যাল ব্যুরো অফ কালচার অ্যান্ড ট্যুরিজম, লংকউ মিউনিসিপ্যাল, লংকউ মিউনিসিপ্যাল পার্টি কমিটি পাবলিসিটি ডিপার্টমেন্ট, তংচিয়াং পার্টি কমিটির নেতাসহ অনেকেই উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।





তংচিয়াং পার্টি কমিটি এবং নানশান ট্যুরিজম গ্রুপের যৌথ স্পন্সরে বসন্তকালীন মন্দির উৎসব অনুষ্ঠানটি লংকউ কালচারাল অ্যান্ড  আর্ট সেন্টার, লংকউ আর্টিস্ট অ্যাসোসিয়েশন, লংকউ ক্যালিগ্রাফার অ্যাসোসিয়েশন এবং লংকাউ ফটোগ্রাফার অ্যাসোসিয়েশন যৌথভাবে আয়োজন করে।

উৎসবে চমৎকার ঐতিহ্যবাহী সংস্কৃতির প্রচারের জন্য ড্রাম পারফরম্যান্স, সন্ন্যাসী পারফরম্যান্স, ড্রাগন ও সিংহ নাচ পরিবেশন, থাই চি, জাতিগত সংখ্যালঘু নৃত্য পরিবেশনা, চমকপ্রদ শারীরিক কসরতের প্রদর্শন, লোকসংগীতসহ অন্যান্য ক্রিয়াকলাপগুলি দর্শনীয় এবং প্রাণবন্ত ছিল।

ঐতিহ্যবাহী চীনা হস্তশিল্প কাগজ কাটা, চীনামাটির বাসন খোদাই, মাটির বাঘ, হস্তনির্মিত সুতো বুনন এবং পেইন্টিংসহ লোক শিল্পীদের চমৎকার কারুকাজ দেখা যায় এই বসন্তকালীন মন্দির উৎসবে। তাছাড়া, পর্যটকদের আকর্ষণ করতে উৎসবকে ঘিরে বাহারি ও সুস্বাদু চাইনিজ খাবারের মেলা বসে।

ঐতিহ্যবাহী লোক প্রথা ও সংস্কৃতির, এবং মজার খাবারের অভিজ্ঞতা নিতে ৪দিনব্যাপী স্প্রিং টেম্পল ফেস্টিভ্যালে ৩০,০০০ এরও দেশি-বিদেশি পর্যটকদের অংশগ্রহণ করেছিলেন। আঞ্চলিক বৈশিষ্ট্যসহ অনন্য লোকজ ক্রিয়াকলাপ, প্রার্থনা, গান ও নৃত্যে পূর্ণ উৎসবটি হাজারো পর্যটককে আকৃষ্ট করে।

















বার্তা সূত্র