চালু হচ্ছে সাকিবের অত্যাধুনিক ক্রিকেট একাডেমি

চালু হচ্ছে সাকিবের অত্যাধুনিক ক্রিকেট একাডেমি
বিশ্বমানের পূর্ণাঙ্গ সুযোগ সুবিধা নিয়ে শিগগিরই চালু হতে যাচ্ছে সাকিব আল হাসানের ক্রিকেট একাডেমি। ঢাকার অদূরে রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কেন্দুয়া গ্রামে নির্মাণ হচ্ছে নয়নাভিরাম একাডেমি। সাকিবের এই একাডেমির পৃষ্ঠপোষক মাসকো গ্রুপ। ২০২১ সালের ফেব্রুয়ারিতে পুরোদমে একাডেমিক কার্যক্রম শুরু হবে বলে জানায় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম এ সবুর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডসহ দেশের ক্রিকেটের উন্নয়নে এই একাডেমি কাজ করবে বলে জানান তিনি।

‘ড্রিমস ডু, কাম ট্রু’-নিজের একাডেমি নিয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন মন্তব্যই করেছিলেন সাকিব আল হাসান। স্বপ্ন পূরণের লক্ষ্যে রাত-দিন চলছে নির্মাণকাজ। যেন দম ফেলবার ফুরসত নেই। একাডেমির ভেতরে নির্মাণাধীন দৃষ্টিনন্দন কারুকাজ, নয়নাভিরাম দৃশ্য আর স্থাপত্যশৈলী মন কাড়বে যে কারোরই।  

দেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানের স্বপ্নের একাডেমি। প্রায় ১৬ বিঘা জমির ওপর নির্মাণ হচ্ছে আধুনিক এই ক্রিকেট একাডেমি। ইতোমধ্যে গ্রাউন্ডসম্যান ও পিচ কিউরেটরও নিয়োগ দেওয়া হয়েছে।

পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মাসকো গ্রুপের চেয়ারম্যান এম এ সবুর বলেন, ‘সাকিবের আগ্রহের কারণেই আমরা এই একাডেমির কাজ শুরু করেছি। সাকিব আমাদের সঙ্গে থাকায় গর্বিত আমরা। দেশের সবচেয়ে উন্নত সুবিধা দিতে প্রস্তুতি নিচ্ছি আমরা। আশা করছি দেশের সেরা একটি ক্রিকেট একাডেমি হবে এটি।’

এই একাডেমিতে থাকবে উন্নতমানের জিমনেশিয়াম। থাকবে ভার্চুয়াল বোলিং মেশিন। আর ইনডোর-আউটডোর সুবিধাতো থাকছেই। গড়ে তোলা হবে আবাসিক হোস্টেলও।

এম এ সবুর আরো বলেন, এখানে ডাক্তার থাকবে। হোস্টেল সুবিধা, মানসম্পন্ন রেস্টুরেন্ট থাকবে।

সাকিবের একাডেমি, তাই কোচও হওয়া চাই চমকপ্রদ। আর তাই এখানকার দেখভালের দায়িত্ব পড়েছে দেশসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাঁধে। 

বাংলাদেশের ক্রিকেটে প্রতিভার মূল উৎস এখনো বয়সভিত্তিক ক্রিকেট। তাই প্রতিভা অন্বেষণে বিসিবির সঙ্গে একই মোহনায় মিলিত হতে চায় প্রতিষ্ঠানটি।

তিনি জানান, বিসিবির সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করবো আমরা। তাদের সঙ্গে একাত্মতা রেখে কাজ করতে চাই। বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে কাজ করতে চাই আমরা। আগামী বছরের ফেব্রুয়ারি নাগাদ পূর্ণাঙ্গ একাডেমিক কাজ শুরু করতে পারবো আশা রাখি।’

সাকিবকে সঙ্গী করে নতুন দিগন্তের উন্মোচন করতে বদ্ধ পরিকর মাসকো-সাকিব ক্রিকেট একাডেমি। এখান থেকেই উঠে আসবে আগামী দিনের তারকা ক্রিকেটার। যাদের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ ক্রিকেট। এমন আশাবাদ একাডেমি সংশ্লিষ্টদের।

DMCA.com Protection Status

সূত্র: সময় টিভি

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email