Skip to content

ঘুম উড়ল মমতার! SSC মামলায় যোগ্যদের খুঁজে বের করতে জোড়া পদক্ষেপ মোদীর, খুশিতে শিক্ষকেরা

ssc modi

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে SSC মামলায় (SSC Recruitment Scam) তোলপাড় রাজ্য-রাজনীতি। গত মাসে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) রায়ে বাতিল হয়েছিল এসএসসি ২০১৬ সালের গোটা প্যানেল। নিয়োগ দুর্নীতি মামলার জেরে চাকরি হারিয়েছিলেন প্রায় ২৬০০০। যদিও সেই মামলা সুপ্রিম কোর্টে যেতে খানিক স্বস্তি ফিরেছে। হাইকোর্টের রায়ের ওপর আপাতত স্থগিতদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। তবে সেই স্বস্তি সাময়িক। এরই মাঝে যোগ্য চাকরিহারা প্রার্থীদের পাশে দাঁড়াতে বড় পদক্ষেপ নিল মোদী সরকার (BJP Government)।

আগেই চাকরিহারাদের পাশে দাঁড়িয়ে তাদের আইনি লড়াইয়ে পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার যোগ্য প্রার্থীদের খুঁজতে এবং তাদের আইনি সহায়তা দিতে পোর্টাল চালু করল গেরুয়া শিবির। বিজেপি তরফে চালু করা হয়েছে একটি হেল্পলাইন নম্বরও। ওই পোর্টালের মাধ্যমে যোগ্যদের আইনি সহায়তা দেওয়া হবে।

চাকরিহারানো শিক্ষক এবং শিক্ষাকর্মীরা নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন ওই পোর্টালে। তাদেরকে আইনি সাহায্য দেবে বিজেপি। হেল্পলাইন নম্বরে ফোন করেও সাহায্যের আবেদন করতে পারেন চাকরিহারারা। ওয়েবসাইট টি হল www.bjplegalsupport.org আর হেল্পলাইন নম্বরটি হল— 9150056618। এই দুইয়ের মাধ্যমে আইনি সহায়তা চাইতে পারবেন চাকরিহারারা।

বুধবার পোর্টাল প্রকাশ করে বলা হয়েছে, ”বাংলার যোগ্য শিক্ষকদের আইনি সহযোগিতার জন্য আমাদের পোর্টালে নাম এবং তথ্য নথিভুক্ত করুন। আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশ অনুযায়ী, আমরা যোগ্য চাকরিহারাদের পাশে থাকতে দায়বদ্ধ। আপনাদের আইনি সহায়তার ওয়েবসাইট এবং হেল্পলাইন নম্বর চালু করা হল।

আরও পড়ুন: গরম যাবে চুলোয়! টানা ৪ দিন ঝড়-বৃষ্টি দক্ষিণবঙ্গে, কালবৈশাখী কোথায় কোথায়? আবহাওয়ার খবর

প্রসঙ্গত, এসএসসি ‘দুর্নীতি’ মামলায় গত মাসে কলকাতা হাই কোর্টের রায়ে চাকরি গিয়েছিল ২৫,৭৫৩ জনের। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার। মামলা করে এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদও। সুপ্রিম কোর্ট আপাতত চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে। তবে তা সাময়িক। অযোগ্য প্রমাণিত হলে চাকরি হারাতে হবে, এই মর্মে মুচলেকা দিতে বলা হয়েছে প্রার্থীদের। আগামী ১৬ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে।

সংবাদ সূত্র