Skip to content

‘কোনও দূরত্ব-বিভেদ নেই! মোদী আমাদের ভাই’, উত্তর প্রদেশ জুড়ে উর্দু পোস্টারে বিজেপির পাশে থাকার বার্তা মুসলিমদের

'কোনও দূরত্ব-বিভেদ নেই! মোদী আমাদের ভাই', উত্তর প্রদেশ জুড়ে উর্দু পোস্টারে বিজেপির পাশে থাকার বার্তা মুসলিমদের
লোকসভা নির্বাচন বেশি দেরি নেই। এনডিএকে চারশোর বেশি আসন জয়ের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন। অন্যদিকে বিজেপিকে একাই ঘরে তুলতে বলেছেন ৩৭০ আসন। সব থেকে বেশি লোকসভা আসন রয়েছে উত্তর প্রদেশে। কাজেই উত্তর প্রদেশ বিজেপির নজর কেন্দ্রের অন্যতম রাজ্য। বিজেপিকে বেশি আসন পেতে গেলে উত্তর প্রদেশের ভূমিকা গুরুত্বপূর্ণ। সেই উত্তর প্রদেশেই এবার মুসলিম ভোটারদের আকৃষ্ট করতে নয়া কৌশল নিয়েছে গেরুয়া শিবির।বিজেপি প্রচার শুরু করেছে উত্তর প্রদেশে মসজিদ, মাদ্রাসা থেকে। এছাড়াও প্রধানমন্ত্রীর মন কি বাতের উর্দু সংস্করণের ব্যানার টাঙিয়ে প্রচার শুরু হয়েছে। মসজিদ, দরগা, মাজারের কাছাকাছি এলাকায় চোখে পড়ছে মোদী হ্যায় তো মুমকিন হ্যায়-এর মতো পোস্টার। ২৪-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপি উত্তর প্রদেশে প্রধানমন্ত্রী মোদীর মন কি বাত মানুষের মধ্যে ছড়িয়ে দিতে মন্দিরের পাশাপাশি মসজিদ ও মাদ্রাসার সাহায্য নিচ্ছে। সেই কাজের শুরু হয়েছে লখনউ থেকে। প্রচার শুরু হয়েছে বিজেপির সংখ্যালঘু মোর্চা দরগাহ হজরত কাসিম শহিদ থেকে প্রচার শুরু করেছে।

সম্প্রতি আলোচনার কেন্দ্রবিন্দুতে উত্তর প্রদেশের আমরোহায় বেশ কিছু পোস্টার। উর্দু ভাষায় সেইসব পোস্টারগুলিতে লেখা রয়েছে, ‘মোদী আমাদের ভাই।’ বিজেপি সংখ্যালঘু মোর্চার রাজ্য সভাপতি ওয়াসিত আলির ছবি সহ বেশ কয়েকটি পোস্টারে এলাকা ছেয়েছে। উর্দু হরফে পোস্টারগুলিতে লেখা, ‘কোনও দূরত্ব নেই। কোনও বিভেদ নেই। মোদী আমাদের ভাই।’ পোস্টারের মাধ্যমে বিজেপির পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে মুসলিমদের তরফে।

Bharatiya Janata Party : ‘মুসলিমদের থেকে খ্রিষ্টানদের রক্ষা করতে পারে হিন্দুরাই!’ বিস্ফোরক মিজোরামের বিজেপি নেতা

লোকসভা নির্বাচনের আগে সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলিতে গিয়ে প্রচারের সিদ্ধান্ত নিয়েছে দল। লক্ষ্য, বিজেপির বিরুদ্ধে ওঠা মুসলিম-বিরোধিতার অভিযোগকে খণ্ডন করা। প্রচারের মধ্যে দিয়েই বিজেপি উন্ননয়ের পক্ষে একাংশের মুসলিম ভোটকে একত্রিত করতে চাইছে গেরুয়া শিবির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কণ্ঠেও সাম্প্রতিক সময়ে উঠে এসেছে বাংলার মুসলিম ভোটব্যাঙ্ক এবার কোনদিকে যাবে তা নিয়ে ভবিষ্যদ্বাণী। সম্প্রতি বিরোধীদের অস্বস্তিতে ফেলে রামমন্দির উদ্বোধনকে কেন্দ্র করে সৌভ্রাতৃত্বের বার্তা দিচ্ছে বিজেপি। প্রসঙ্গত, বর্ষশেষের ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ঢালাও প্রশংসা করেন মুসলিম মহিলারা। জামা মসজিদের কাছে মহিলা পার্কে মুসলিম মহিলাদের জন্য এই অনুষ্ঠানে বিশেষ সম্প্রচারের আয়োজন করে একটি সংস্থা। সেখানেই মোদীর প্রশংসা করেন মুসলিম মহিলারা। তাঁদের মতে, মোদী সরকারের আগে কেউই তাঁদের জন্য এরকম উদ্যোগ নেয়নি। উল্লেখ্য, তিন তালাক বাতিলের সিদ্ধান্তের পর মোদী সরকারের প্রতি প্রসন্ন মুসলিম মহিলাদের বড় অংশ। তার পর থেকে একাধিকবার সংখ্যালঘু সম্প্রদায়কে কাছে টানতে উদ্যোগী হয়েছেন প্রধানমন্ত্রী নিজেই।

বার্তা সূত্র