করোনা: ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যু

মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারত বিপর্যস্ত। দেশটিতে প্রতিদিনই করোনার নুতুন ভ্যারিয়েন্টে হাজার হাজার লোক আক্রান্ত হচ্ছেন। মারাও যাচ্ছেন রেকর্ড সংখ্যক।  আজ বুধবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় সেখানে এই ভাইরাসে আক্রান্ত ৩ হাজার ৭০০ জনের প্রাণহানি ঘটেছে। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজারেরও বেশি মানুষ।            করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ বুধবার (৫ মে) সকাল পর্যন্ত বিশ্বে আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে  ভারত।  ভারতে করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে আজ সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ হাজার ৭৮৬ জন। যা এখন পর্যন্ত দেশটির সর্বোচ্চ মৃত্যু। এছাড়া দেশটিতে নতুন করে বিশ্বের সর্বোচ্চ ৩ লাখ ৮২ হাজার ৬৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ হয়েছেন ২ কোটি ৬ লাখ ৫৮ হাজার ২৩৪ জন। আর এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ২৬ হাজার ১৬৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৬৪৮ জন এবং নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭ লাখ ৭৫ হাজার ৮১৭ জনের শরীরে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৪১ হাজার ২৪ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ২৪ লাখ ২৭ হাজার ২৪৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৬৫৯ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯২ হাজার ৪০৯ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৪৮ লাখ ৬০ হাজার ৮১২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জনের।
Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email