করোনার বাড়বাড়ন্তে আইপিএল নিয়ে ভিন্ন সিদ্ধান্ত নেওয়ার পথে বিসিসিআই, কী বলছে রিপোর্ট

মুম্বইয়ে হবে সব ম্যাচ

মুম্বইয়ে হবে সব ম্যাচ

এক সূত্র মারফত জানা গিয়েছে করোনা ভাইরাসের আবহে দেশে চলতে থাকা আইপিএলের সূচিতে পরিবর্তন আনতে চলেছে বিসিসিআই। ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে টুর্নামেন্টের সব ম্যাচ মুম্বইয়ে কেন্দ্রীভূত করা হতে পারে বলে আভাস দিয়েছেন বোর্ডের এক কর্তা। ওয়াংখড়ের পাশাপাশি ডিওয়াই পাটিল এবং ব্রেবোর্ন স্টেডিয়ামকে এর জন্য উপযুক্ত করা হচ্ছে বলে খবর।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

পরিবর্তিত হতে পারে ফাইনালের দিন

পরিবর্তিত হতে পারে ফাইনালের দিন

পূর্ব সূচি অনুযায়ী আগামী ৩০ মে শেষ হওয়ার কথা চলতি আইপিএল। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। সেই সূচি পরিবর্তন করা হচ্ছে বলে সূত্রের খবর। চলতি আইপিএলের শেষ তথা চূড়ান্ত ম্যাচ জুন মাসে পিছিয়ে নিয়ে যাওয়া হতে পারে বলে খবর। করোনা ভাইরাসের আবহে সময়ের মধ্যে আইপিএল শেষ করতে ডবল হেডারের সংখ্যা বাড়ানো হতে পারে বলে বিসিসিআই সূত্রে খবর।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

কেন আয়োজক মুম্বই

কেন আয়োজক মুম্বই

প্রাক্তন সূচি অনুযায়ী দেশের ৬টি শহরে অনুষ্ঠিত হওয়ার কথা আইপিএল। মুম্বই, চেন্নাইতে ইতিমধ্যেই নির্ধারিত ম্যাচগুলি হয়ে গিয়েছে। আহমেদাবাদ ও দিল্লিতে চলছে খেলা। কলকাতা এবং বেঙ্গালুরুতে শুরু হওয়ার কথা আইপিএলের লিগ পর্বের শেষ অধ্যায়। কিন্তু করোনা ভাইরাসের তীব্র আবহে সেই সূচিতে পরিবর্তন করা হতে পারে বলে খবর। একটা সময় কোভিড ১৯-এ সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছিল মুম্বই। কিন্তু সেখানে সংক্রমণ আচমকাই কমে গিয়েছে। দেশের অন্যান্য শহরের তুলনায় বাণিজ্য নগরীর অবস্থা অনেক উন্নত বলে জানানো হয়েছে। এই পরিস্থিতিতে মুম্বইয়ে নতুন করে হোটেল বুকিং করা, ক্রিকেটারদের জন্য টিকিট বুকিং এবং জৈব সুরক্ষা বলয় তৈরি করাই যে বিসিসিআইয়ের কাছে চ্যালেঞ্জের হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

করোনা আক্রান্ত ক্রিকেটাররা

করোনা আক্রান্ত ক্রিকেটাররা

কলকাতা নাইট রাইডার্সের স্পিনার বরুণ চক্রবর্তী এবং ফাস্ট বোলার সন্দীপ ওয়ারিওরের কোভিড ১৯ টেস্ট পজিটিভ এসেছে। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে। সন্দীপের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল হলেও বরুণকে নিয়ে চিন্তায় রয়েছে নাইট শিবির। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। স্থগিত করা হয় কেকেআরের সোমবারের ম্যাচ। দলের বাকি সদস্যের কোভিড ১৯ রিপোর্ট নেগেটিভ এলেও আরও একবার করে প্রত্যেকেরই করোনা টেস্ট করা হয়েছে। প্যাট কামিন্স সহ কেকেআরের একাধিক ক্রিকেটারের গা ম্যাজম্যাজে ভাব রয়েছে বলে অন্দরের খবর।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

সংবাদ সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email