কঙ্গনার বিরুদ্ধে এফআইআর

2021/11/send-money-news-portel-770-x-90-1-1635916484363.gif

বলিউড অভিনেতা কঙ্গনা রানাওয়াত সংগৃহীত

কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ, নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে শিখ সম্প্রদায়কে তিনি “খালিস্তানি সন্ত্রাসী” হিসেবে আখ্যা দিয়েছেন

ভারতের সংখ্যালঘু শিখ সম্প্রদায়কে “খালিস্তানি সন্ত্রাসী” বলায় বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে একটি এজাহার বা এফআইআর দায়ের করা হয়েছে। কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ, নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে শিখ সম্প্রদায়কে তিনি “খালিস্তানি সন্ত্রাসী” হিসেবে আখ্যা দিয়েছেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইতে পুলিশ এই এফআইআর দায়ের করে।

ইনস্টাগ্রাম পোস্টে কঙ্গনা লিখেছেন, “বর্তমানে খালিস্তানি জঙ্গিরা সরকারকে নাচাচ্ছে। একজন নারীকে আমাদের ভুলে যাওয়া উচিত নয়। দেশের একমাত্র নারী প্রধানমন্ত্রী তাদের নিজের জুতোর নিচে পিষে দিয়েছিলেন। নিজের প্রাণের বিনিময়ে এদেরকে মশার মতো মেরেছিলেন তিনি।”

কর্মকর্তারা বলেছেন, “৩৪ বছর বয়সী অভিনেত্রী কঙ্গনার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯৫ এর অধীনে এফআইআর দায়ের করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে।”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল ঘোষণা দেওয়ার কয়েকদিন পর কঙ্গনার বিরুদ্ধে এফআইআর করা হলো।

প্রসঙ্গত, তিনটি বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে দিল্লির উপকণ্ঠে কয়েক হাজার কৃষক যাদের বেশিরভাগ শিখ সম্প্রদায়ের, তারা অবস্থান নিয়ে আন্দোলন করেন। এই আইনগুলো তাদের জীবিকার জন্য হুমকি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

নারীকেন্দ্রিক চলচ্চিত্রে বহুমুখীতা এবং শক্তিশালী নারী চরিত্রের চিত্রায়ণের জন্য পরিচিত কঙ্গনা। তিনি চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০০৬ সালের থ্রিলার সিনেমা “গ্যাংস্টার” এর মাধ্যমে তার বলিউডে অভিষেক হয়। তিনি ওহ লামহে (২০০৬), লাইফ ইন এ মেট্রো (২০০৭) এবং ফ্যাশন (২০০৮), কুইন ছবিতে অন্যবদ অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছেন।



বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email