Skip to content

এবার পাকিস্তানের দখল থেকে ছিনিয়ে নেওয়া হবে PoK, বড় বয়ান কেন্দ্রীয় মন্ত্রীর

এবার পাকিস্তানের দখল থেকে ছিনিয়ে নেওয়া হবে PoK, বড় বয়ান কেন্দ্রীয় মন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : পাক অধিকৃত কাশ্মীর ছিনিয়ে আনবে বিজেপি, এবার এমনটাই দাবি করতে শোনা গেল এক কেন্দ্রীয় মন্ত্রীকে। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, জিতেন্দ্র সিং এর মতে, ঠিক যেভাবে ৩৭০ ধারা বাতিল করেছে কেন্দ্র সরকার, সেই মতই কাশ্মীরকেও পাকিস্তানের হাত থেকে স্বাধীন করা হবে।

কাঠুয়ায় মহারাজা গুলাব সিং এর একটি ২০ ফুট লম্বা মূর্তি উদ্বোধন করেন ওই মন্ত্রী। তারপরই এহেন বড়সড় দাবি করতে দেখা গেল তাঁকে। ওই বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, ‘মানুষ বুঝতে পারছে না যে বিজেপি যখনই কিছু প্রতিশ্রুতি দেয় তখন তা পূরণ করে। আমরা যখন ৩৭০ ধারা বাতিলের কথা বলতাম তখন সবাই ঠাট্টা আর মজা করত। কিন্তু সে প্রতিশ্রুতি পূরণ করেছি আমরা। সেইরকম ভাবেই এটিও আমাদের প্রতিশ্রুতি যে অবৈধভাবে দখল করা জম্মু ও কাশ্মীরের অংশ পাকিস্তানের কাছ থেকে আমরা মুক্ত করব।’

তাঁকে আরও বলতে শোনা যায়, ‘পার্লামেন্ট ১৯৯৪ সালে সবার সম্মতিক্রমেই একটি বিল পাস করে, সেই বিলে জোর দিয়ে বলা হয়েছিল যে পাকিস্তানকে অবশ্যই জম্মু ও কাশ্মীরের কিছু অংশ খালি করতে হবে। ১৯৮০ সালে ভারতীয় জনতা পার্টির অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী প্রতিশ্রুতি দিয়েছিলেন যে একদিন বিজেপি কেন্দ্রে সরকার গঠন করবে। অনেকে এটা নিয়েও কিন্তু মজা করেছিল অনেকে। কিন্তু আজকে নরেন্দ্র মোদী সেই সমস্ত প্রতিজ্ঞাই পূরণ করার চেষ্টা করছেন’।

প্রসঙ্গত, ক্ষমতায় আসার আগে থেকেই অযোধ্যায় বাবরি মামলার নিষ্পত্তি এবং রাম মন্দির তৈরির কথা বলে এসেছে বিজেপি। ইতিমধ্যেই শুরু হয়েছে সেই বিশাল মন্দির তৈরির কাজ। একই সঙ্গে বিলুপ্ত হয়েছে তিন তালাক প্রথা, এবং ৩৭০ ধারার মতন বিষয়গুলিও। ফলে এবার বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রীর এহেন মন্তব্য যে কার্যতই তাৎপর্য পূর্ণ এমনটাই মনে করা হচ্ছে।



বার্তা সূত্র