এক ঝলকে

রাধের ব্যর্থতায় সালমানের শিক্ষা

নতুন সিনেমা ‘রাধে : ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। তবে ভেঙে পড়েননি বলিউড সুপারস্টার সালমান খান। ব্যর্থতাকে ইতিবাচকভাবে নিয়ে তা থেকে শিক্ষা নিয়েছেন তিনি। সম্প্রতি অন্যরকম তথ্য জানালেন সালমান। তার মুখে শোনা গেল, ‘এ প্রজন্মের সঙ্গে প্রতিযোগিতা করে টিকে থাকতে হলে আমাকে আরও পরিশ্রম করতে হবে।’ ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে লেখা হয়েছে, তরুণ প্রজন্মের সঙ্গে প্রতিযোগিতার বিষয় নিয়ে চিন্তাভাবনা করছেন সালমান। তার মতোই যে এখন আরও অনেকেই পর্দায় পেশিবহুল চেহারা এবং মারপিটের কেরামতিতে বাজিমাত করতে পারে, সে কথা ভালোই বুঝেছেন ‘ভাইজান’। সালমান খান বলছিলেন, ‘আমার বয়স এখন ৫৫-৫৬। কিন্তু ১৪-১৫ বছর বয়সে আমি যা করতাম এখন আমি তাই করছি। এই প্রজন্মে টাইগার শ্রফ আছে। বরুন ধাওয়ান, রণবীর সিং, আয়ুষ শর্মারা আছে। তাই আমাদের আরও বেশি পরিশ্রম করতে হবে।’ সালমান বিশ্বাস করেন পরিশ্রমের বিকল্প নেই। অভিনেতা জানিয়েছেন, ঘুরে দাঁড়াতে আরও বেশি ঘাম ঝরাবেন তিনি। পরিশ্রমের দাম দর্শক দেবে, এমনটাই বিশ্বাস তার। ‘রাধে’ নিরাশ করেছে দর্শককে। নেটমাধ্যমে অসংখ্য ট্রল, মিম বলছে তেমনটাই। অন্যদিকে আইএমডিবি অর্থাৎ যেখানে সিনেমা মুক্তি পাওয়ার পর তার মাপকাঠি নির্ণয় করা হয় সেখানেও ‘রাধে’র রেটিং মাত্র ১.৭। যা সালমান খানের বলিউড ক্যারিয়ারে সর্বনিম্ন।

‘ফ্রেন্ডস রিইউনিয়ন’র ট্রেইলার

হলিউড টিভি সিরিজ ‘ফ্রেন্ডস’-এর এক পর্ব দেখেননি এমন মানুষ খুব কমই আছে। কজন বন্ধুর দুষ্টু-মিষ্টি সম্পর্কের রেশ যেন যুগের পর যুগ অমলিন। এটি এমন এক সিরিজ যার জনপ্রিয়তার সঙ্গে কারও তুলনা চলে না। ভক্তরা যখনই জানতে পারল নির্মিত হচ্ছে ‘ফ্রেন্ডস রিইউনিয়ন’, তখন থেকেই যেন তর সইছিল না। অবশেষে অপেক্ষার অবসান হলো। প্রকাশ্যে এলো ‘ফ্রেন্ডস : দ্য রিইউনিয়ন’-এর ট্রেইলার। বহু প্রতীক্ষিত এই এপিসোডে দেখা মিলবে জেনিফার অ্যানিস্টন, কোর্টনি কক্স, ম্যাথিউ পেরি, লিসা কুড্রো, ডেভিড স্কিমার এবং ম্যাট লেব্লাঙ্কের। ট্রেইলারের শুরুতে দেখা যায় ডেভিড স্কিমার তার সহশিল্পীদের জিজ্ঞেস করছেন রসের জন্য র‌্যাচেলের লেখা চিঠিটির কত বড় ছিল। ছয় বন্ধু জোয়ি, মনিকা, র‌্যাচেল, রস, চ্যান্ডলার ও ফিবিকে দেখা যাবে ‘ফ্রেন্ডস’-এর স্মৃতিবিজড়িত সেটগুলোতে ঘুরে বেড়াতে আর তা নিয়ে নিজেদের মজার অভিজ্ঞতা শেয়ার করতে। ট্রেইলারের একটা অংশে ম্যাট বলেছেন, ‘আমাদের ছয়জনের দেখা হওয়া মানেই আনন্দ। মনেই হয় না মাঝে এতগুলো সময় কেটে গেছে।’

ট্রেলার নিয়ে ‘ফ্রেন্ডস’ ভক্তদের উচ্ছ্বাসের শেষ নেই। অনেকেই নিজেদের টাইমলাইনে শেয়ার করছেন ট্রেলারটি। ২০০৪ সালে ‘ফ্রেন্ডস’-এর শেষ সিজন সম্প্রচারিত হওয়ার পর প্রায় ১৭ বছর পর চলতি মাসের ২৭ তারিখে শুরু হতে চলেছে ‘ফ্রেন্ডস : দ্য রিইউনিয়ন’। এইচবিও ম্যাক্স-এ ২৭ মে ছয় বন্ধু আবার একসঙ্গে হাজির হবেন ‘ফ্রেন্ডস’-এর সেটে।

ইউটিউব ট্রেন্ডিংয়ের ‘হিল্লা বিয়ে’

রাশেদ সীমান্ত ও নাদিয়া আহমেদ অভিনীত ঈদের নাটক ‘হিল্লা বিয়ে’ এখন দেশের ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে অবস্থান করছে। এরই মধ্যে নাটকটি মিলিয়ন ভিউ ছাড়িয়েছে। নাটকটি নির্মাণ করেছেন সরদার রোকন। টিপু আলম মিলনের গল্পে নির্মিত নাটকটি ঈদের দিন রাত ৮টা ১০ মিনিটে বৈশাখী টিভিতে প্রচারিত হয়। এতে সুমন চরিত্রে রাশেদ সীমান্ত আর তানিয়া চরিত্রে অভিনয় করেছেন নাদিয়া। রাশেদ সীমান্ত বলেন, ‘দর্শকদের প্রতি আমার কৃতজ্ঞতা। তাদের ভালোবাসায় আজকে আমি এ অবস্থানে। দর্শকদের ভালোবাসা নিয়ে আগামীতেও এগিয়ে যেতে চাই।’

গল্পে দেখা গেছে, ইয়াকুব রাগের মাথায় স্ত্রী তানিয়াকে তালাক দেন। পরে বুঝতে পারেন এটি তার বড় ভুল হয়ে গেছে। তিনি তানিয়াকে পেতে মরিয়া হয়ে ওঠেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় গ্রামের লোকজন। মাতব্বর সিদ্ধান্ত দেন হিল্লা বিয়ে ছাড়া কোনো অবস্থাতেই তানিয়াকে ফেরত পাবে না ইয়াকুব। তার দোকানের কর্মচারী সুমনের সঙ্গে ২০ হাজার টাকায় বিয়ে হয় তানিয়ার। কিন্তু সুমন তানিয়াকে বিয়ের পর আর তালাক দিতে রাজি হয় না। শুরু হয় তানিয়াকে নিয়ে সুমন ও ইয়াকুবের যুদ্ধ। ঘটতে থাকে মজার ঘটনা।



বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email