Skip to content

একাধিক জায়গাতে বুথের মধ্যে ঢুকে বিরোধী এজেন্টদের মারধর! ‘নজিরবিহীন’ আন্দোলনে বাম-কংগ্রেস এবং বিজেপি

একাধিক জায়গাতে বুথের মধ্যে ঢুকে বিরোধী এজেন্টদের মারধর! 'নজিরবিহীন' আন্দোলনে বাম-কংগ্রেস এবং বিজেপি

West Bengal

oi-Kousik Sinha

Google Oneindia Bengali News

ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকেই একের পর এক বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে শুরু করে। কিন্তু বেলা বাড়তেই পরিস্থিতি সম্পূর্ণ বদলে গেল! সময় যত গড়াল তত সংঘর্ষের পরিমাণও বাড়তে শুরু করল। খোদ কলকাতার বুকে কার্যত মুড়িমুড়কির মতো বোমা পড়তে শুরু করল। আর এই ঘটনায় রক্তাত্ব হতে হল এক ভোটারকে।

একাধিক জায়গাতে বুথের মধ্যে ঢুকে বিরোধী এজেন্টদের মারধর!

একের পর এক ঘটনা ঘটলেও পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। এখনও পর্যন্ত কোনও ঘটনাতেই কাউকে গ্রেফতার করা হয়নি। আর এই ঘটনার মধ্যেই কার্যত কলকাতার বুকে নজিরবিহীন ঘটনা। বুথের মধ্যে ঢুকেই তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে সংঘাত। আর তা ঘটল একেবারে পুলিশের সামনেই।

আর তা দেখেই নিস্ক্রিয় থাকলেন কর্তব্যরত পুলিশ আধিকারিকরা। এই ঘটনায় আতঙ্কিত ভোটাররা। সম্পূর্ণ ফাঁকা বুথ। যদিও ঘটনার দীর্ঘক্ষণ পর বিশাল পুলিশবাহিনী এলাকা ঘিরে ফেলেছে। উল্লেখ্য সকাল থেকেই দফায় দফায় উত্তেজনা ছড়ায় ব্রেবোর্ন রোডে ৪৫ নম্বর ওয়ার্ডে।

বুথের বাইরে জমায়েত সহ ভুয়ো ভোটার সহ একাধিক অভিযোগে এদিন সরব হন কংগ্রেস প্রার্থী। আর তা নিয়ে চ্ছোটাছুটি করতেও দেখা যায় কংগ্রেস প্রার্থীকে। আর এর মধ্যেই কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে ব্রেবোর্ন রোডে ৪৫ নম্বর ওয়ার্ডের জৈন স্কুল। একদল বহিরাগত এসে বুথের মধ্যে তান্ডব চালায় বলে অভিযোগ।

কংগ্রেস এজেন্টদের মারতে মারতে বুথ থেকে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ। ঘটনায় অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি তৃণমূলের।

শজুধু এই ওয়ার্ড নয়, কার্যত পুরসভার একাধিক ওয়ার্ডে ছবিটা এক। বেলেঘাটার ৩৩ নম্বর ওয়ার্ডেও একই অভিযোগ। সেখানেও বাম প্রার্থীর এজেন্টকে মারধর এবং হুমকি দেওয়ার অভিযোগ। অভিযোগ তৃণমূলের অভিযোগ।

একের পর এক ওয়ার্ডে বিরোধীদের এজেন্টদের বসতে না দেওয়ার অভিযোগ। একাধিক বুথ থেকে বার করে দেওয়া হয়েছে বাম এবং কংগ্রেসের এজেন্টদের। আর তাঁদের বার করে দিয়ে অবাধ ছাপ্পা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। শুধু তাই নয়, বিরোধীদলের প্রার্থীদের বুথের মধ্যে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। আর এই অভিযোগকে কেন্দ্র করেই এবার পথে বামেরা।

কংগ্রেস সিপিএম বিজেপি একসঙ্গে অবস্থান বিক্ষোভে বড়তলা থানার সামনে | Oneindia Bengali

অবাধ ও শান্তিপূর্ণ ভোটের দাবিতে বড়তলা থানায় বিক্ষোভ ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডের বাম ও কংগ্রেস কর্মীদের। শুধু বড়তলা নয়, প্রত্যেকটি থানাতেই বিক্ষোভ দেখানো হবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে পথে নামছে বিজেপিও। দুপুর ১ থেকে রাজ্যের সর্বত্র বিক্ষোভ কর্মসূচি বঙ্গ বিজেপির।

কলকাতা পুরভোটে বেনিয়মের অভিযোগে বিক্ষোভ কর্মসূচির ডাক। সব মিলিয়ে কলকাতা পুরসভা ভোটকে কেন্দ্র সরগরম রাজ্য-রাজনীতি।

English summary

Left, Congress and BJP agitation against TMC amid KMC Election 2021 in Kolkata

Story first published: Sunday, December 19, 2021, 14:30 [IST]

বার্তা সূত্র