Skip to content

একনেতা নির্ভর নীতিহীন পার্টি বেশিদিন টেকে না, শুধু চোখের সামনে বিজেপি নিজের পায়ে কুড়ুল মারল– তথাগত রায় 

একনেতা নির্ভর নীতিহীন পার্টি বেশিদিন টেকে না, শুধু চোখের সামনে বিজেপি নিজের পায়ে কুড়ুল মারল-- তথাগত রায় 

বিধানসভা নির্বাচনের পর থেকেই তথাগত রায় ক্ষোভ প্রকাশ করছেন। তীব্র বাক্যবাণে বিদ্ধ করেন দিলীপ ঘোষ, মমতা বন্দ্যোপাধ্যায়কে। কাউকেই ছেড়ে কথা বলেননি তিনি। এবার আবারো বিস্ফোরক তথাগত রায়।

কলকাতা পুরভোটে একেবারে মুখ থুবড়ে পড়েছে বিজেপির। মুখ দেখানোর জো নেই। চারদিকে চলছে আলোচনা, সমালোচনা। আর ফলপ্রকাশের পরই টুইটে গেরুয়া শিবিরকে শাণিত আক্রমণ করেছেন তথাগত রায়। এবং তথাগত রায় নিশানা করলেন তৃণমূলকেও। ক্ষেপেছেন আবারো তথাগতবাবু।

পুরভোটের ফল স্পষ্ট হওয়ার পর ২২ ডিসেম্বর বিজেপিকে কটাক্ষ করেন তথাগত রায়। তিনি পরিষ্কার লেখেন, “প্রতীক্ষা শেষ। আশঙ্কা সত্য হল।” এ নিয়ে অনেকেই তীব্র সমালোচনা করেছিলেন। তার পরিপ্রেক্ষিতে আরও একটি টুইট করেছিলেন বিজেপি নেতা।

লিখেছিলেন, “প্রকাশ্যে বিজেপির সম্বন্ধে মন্তব্যে কেউ কেউ দুঃখ পাচ্ছেন। আমি নিজেই তো পাচ্ছি! কিন্তু উপায় নেই| যা বলার ছিল গোপনে বহুবার বলা হয়েছে। কোনও লাভ হয়নি। আমার বয়স হল বা কি হল, বেঁচে আছি নাকি মরে গেছি, তাতে কারও কিছু আসে যায় না। বাঙালি হিন্দুর যে সর্বনাশ হতে চলেছে সেটাই বিবেচ্য।” তিনি যে রাখঢাক আর কোনোকিছুতে করবেন না, বা এসব রাখঢাক করে কোন লাভ নেই—- যা বলার পরিষ্কার বলতে হবে, এবং তথাগত বলে চলেছেন।

এই নিয়েও আবার পালটা টুইট করেন অনেকে। তথাগতের টুইটের উত্তরে একজন ব্যক্তি লেখেন, “এত ভেঙ্গে পড়বেন না। নিশ্চিত জানবেন TMC এই পশ্চিমবঙ্গে একদিন শুন্য হয়ে যাবে, সিপিএম হারবে কেউ ভেবেছিলো?” আর বৃহস্পতিবার টুইটের উত্তরে হতাশা প্রকাশ করেন তথাগত রায়। রায়বাবু মমতাকে কটাক্ষ করেই তৃণমূলকে একনেতানির্ভর দল বলেই উল্লেখ করেন।

লিখেছেন, “আমার ভেঙে পড়ার কিছু নেই, কারণ আমার পাওয়ার কিছু নেই। জানি তৃণমূল চুরমার হয়ে যাবে, কারণ একনেতা নির্ভর নীতিহীন পার্টি বেশিদিন টেকে না। শুধু চোখের সামনে বিজেপি নিজের পায়ে কুড়ুল মারল এবং ধীরে ধীরে নিশ্চিহ্ন হবার পথে এগিয়ে যাচ্ছে দেখে খারাপ লাগে, এই যা।”

কড়া ভাষায় সমালোচনা করেন তথাগত রায়।‌যা বলার মুখের উপর বলেন তিনি। লেখেন, “তৃণমূল চুরমার হয়ে যাবে শুনে মুলোগুষ্ঠি আবার খেপে উঠে ট্রোল করতে আরম্ভ করেছে। বেশিরভাগ আমার বয়স আর স্বাস্থ্য নিয়ে গভীর দুশ্চিন্তা! তবে অশ্লীলতা করলেই ব্লক।”

এর আগে সরাসরি মন্তব্যের জন্য তথাগত রায়কে ইঙ্গিতে লিলীপ ঘোষ দল ছাড়ার কথাও বলেছিলেন। কিন্তু এর প্রতি উত্তরও করেছেন রায়। জানিয়ে দেন, তিনি বিবেক হয়ে থাকবেন।

বার্তা সূত্র