Skip to content

একই মঞ্চে হাত ধরে নাচলেন রাহুল, অশোক, সচিন, দেখুন ভিডিয়ো

একই মঞ্চে হাত ধরে নাচলেন রাহুল, অশোক, সচিন, দেখুন ভিডিয়ো

Watch Video: রবিবার রাজস্থানে প্রবেশ করেছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। সেই যাত্রার অংশ হিসেবেই মঞ্চে আদিবাসী নৃত্যে পা মেলাতে দেখা গেল রাহুল, কমল নাথ, সচিন পাইলট ও অশোক গেহলটকে।

ছবি সৌজন্যে: PTI

জয়পুর: রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) ও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সচিন পাইলটের (Sachin Pilot) মধ্যেকার বিবাদ সম্পর্কে রাজনৈতিক মহলের সকলেই প্রায় জানেন। তবে সম্প্রতি এক মঞ্চে এই দুই নেতাকেই হাসি মুখে, হাতে হাত ধরে দেখা গিয়েছে। তার নেপথ্যে অবশ্য রয়েছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা ও রাহুল গান্ধী। মধ্য প্রদেশের পর রাজস্থানে কংগ্রেসের এই জন সংযোগ যাত্রা প্রবেশ করার কথা ছিল। আর মধ্য প্রদেশের উজ্জয়নের এক সভা থেকেই দুই শিবিরের মধ্যেকার চাপা উত্তেজনার বিদ্যমান বিতর্কে জল ঢেলে রাহুল দুই শিবিরকেই কাছাকাছি এনেছিলেন। কংগ্রেসে দুই নেতার গুরুত্বই উল্লেখ করেছিলেন তিনি। সংশ্লিষ্ট সভা থেকে রাহুল বলেছিলেন, ‘দুই নেতাই কংগ্রেসের কাছে সম্পদ’। রাহুলের এই মন্তব্যের পরই দুই নেতাকে এক মঞ্চে এক গাল হাসি নিয়ে দেখা গিয়েছিল। এবার একসঙ্গে নাচের তালে ধরা দিলেন অশোক গেহলট ও সচিন পাইলট।

মধ্য প্রদেশ পেরিয়ে রবিবারই রাজস্থানে প্রবেশ করেছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। আর নিজেদের মধ্যেকার শত্রুতাকে দূরে সরিয়ে রাহুল গান্ধী ও ভারত জোড়ো যাত্রাকে স্বাগত জানিয়েছেন তাঁরা। আর সকলের সামনে একতার বার্তা দিয়েছেন তাঁরা। এদিন তাঁদের একসঙ্গে নাচ করতেও দেখা গিয়েছে। আদিবাসী নাচের তালে তালে পা মিলিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। সংবাদ সংস্থা এএনআই তাঁদের নাচের একটি ভিডিয়ো শেয়ার করেছে। সেই ভিডিয়োতেই দেখা যাচ্ছে, মঞ্চে আদিবাসী নৃত্য পরিবেশন হচ্ছে। গান বাজছে। সেখানে নৃত্য পরিবেশন করছেন পেশাদার শিল্পীরা। আর তাঁদের সঙ্গে হাতে হাত মিলিয়ে গোল তৈরি করেছেন রাহুল গান্ধী, কমল নাথ, অশোক গেহলট, সচিন পাইলট। তালে তালে তাঁরাও নাচছেন।

দেখা গিয়েছে, প্রথমে নাচে অংশগ্রহণ করতে কিছুটা ইতস্তত বোধ করছিলেন সচিন। কিন্তু পরে তিনি বাকিদের সঙ্গে পা মেলান। ভিডিয়োর শেষে সেই শিল্পীদের বিভিন্ন স্টান্ট করতেও দেখা গিয়েছে। এদিকে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, এই পারফরম্যান্সের পর রাহুল বলেছেন, এই যাত্রায় বেরিয়ে তিনি অনেক কিছু শিখেছেন যা তিনি উড়োজাহাজে, হেলিকপ্টারে বা কাঁচ লাগানো গাড়িতে বসে শেখা যায় না।



বার্তা সূত্র