Skip to content

উন্নয়নের জোয়ার চলছে এই রাজ্যে! ত্রিপুরায় ভোটের প্রচারে স্বমহিমায় অমিত শাহ

উন্নয়নের জোয়ার চলছে এই রাজ্যে! ত্রিপুরায় ভোটের প্রচারে স্বমহিমায় অমিত শাহ

ত্রিপুরায় বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। সেই রাজ্যে প্রচারে ঝাঁপিয়ে পড়েছে রাজনৈতিক দলগুলি। এই পরিস্থিতিতে সেখানে এবার দুদিনের ঝটিকা সফরে এসে প্রচার করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন মঞ্চ থেকে স্বমহিমায় হুংকার ছাড়লেন তিনি।

উত্তর-পূর্বের এই রাজ্যে এদিন প্রচারে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “উন্নয়নের জোয়ার চলছে এ রাজ্যে। দুই তৃতীয়াংশ ভোটে ফের এ রাজ্যে বিজেপি সরকার গঠন করুন আপনারা। আর ভুল করেও কমিউনিস্টদের শাসন আনবেন না। ত্রিপুরা বিজেপির সাথে চলুক। প্রধানমন্ত্রী মোদীর হাত শক্ত করুক। এ রাজ্যে যে উন্নয়নের ধারা চলছে তা বজায় থাকুক”।

এদিনের সভা থেকে অমিত শাহ আরো জানান, “দশকের পর দশক উত্তর পূর্বের রাজ্যগুলিতে যে পরিস্থিতি চলছিল তা এখন অনেকটাই শান্ত। এই কাজ করতে পেরেছে বিজেপি। তিনি বলেন, ত্রিপুরার একসময়ের উপজাতি সশস্ত্র সংগঠন এনএলএফটি এখন নরম হয়ে গেছে। এ রাজ্যে দীর্ঘ কমিউনিস্ট শাসন চলছিল। তারা আর কংগ্রেসের শাসনে যে রক্তাক্ত পরিস্থিতি তৈরি হয়েছিল সেটি এখন নেই।”

সিপিএম এবং কংগ্রেসের জোটকে কটাক্ষ করে এদিন অমিত শাহ বলেন, “পঞ্চাশ বছর ত্রিপুরা কখনও কংগ্রেস ও কখনও কমিউনিস্টদের শাসনে ছিল। তারা সরাসরি উপজাতিদের মধ্যে বিভেদ তৈরি করে নিজেদের আখের গুছিয়ে নিয়েছে। আর বিজেপি তাদের শাসনে ত্রিপুরায় উন্নয়নের জোয়ার এনেছে। আপনারা সরাসরি এই কমিউনিস্ট ও কংগ্রেসদের প্রত্যাখ্যান করুন”।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, “বিজেপি শাসনে এ রাজ্যের আদিবাসী জনজীবনে উন্নয়নের গতি এসেছে। এ রাজ্যে বিনিয়োগের পথ খুলেছে। যা পূর্বতন দুই দলের শাসনে হয়নি। তিনি সরাসরি উপজাতি দল টিপ্রা মথার নাম নিয়ে বলেন, এই দলটি কী করে কমিউনিস্টদের সাথে যোগাযোগ রাখে তাই আশ্চর্য। যে কমিউনিস্টরা এ রাজ্যের উপজাতিদের মধ্যে কোনও উন্নয়নের ধারা আনতে পারেনি। আজ মোদীজির নেতৃত্বে সারা দেশ এগিয়ে চলেছে”।



বার্তা সূত্র