ঈদের দিন রংপুর ও মেহেরপুরে দুটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনা: নিহত ৮

ঈদের দিন আজ বুধবার  রংপুরের তারাগঞ্জ ও মেহেরপুরের মুজিবনগরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ৮ জন মারা গেছেন। রংপুরের তারাগঞ্জে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক ও নারীসহ ৫ জন নিহত হন। অন্য আর এক দুর্ঘটনায় মেহেরপুরের মুজিবনগরে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মারা যান ৩ জন।

জানা যায়, দিনাজপুর থেকে ঢাকাগামী হানিফ এন্টারপ্রাইজের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা দিনাজপুরগামী হিমাচল পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন ও হাসপাতালে নেওয়ার পথে অপর দুই জনের মৃত্যু হয়। নিহত পাঁজনের মধ্যে হিমাচল পরিবহনের চালক ও একজন নারী রয়েছেন।

এলাকাবাসীর ধারণা, বঙ্গবন্ধু বহুমুখী সেতুর দুই পাশে সড়কের যানজটের কারণে অন্তত ১৫ থেকে ১৬ ঘণ্টা দেরিতে যাত্রী নিয়ে হিমাচল পরিবহনের চালক দিনাজপুর অভিমুখে যাচ্ছিল। একই সময় দিনাজপুর থেকে হানিফ এন্টারপ্রাইজের চালক ঢাকা থেকে নিয়ে আসা ঘরমুখী যাত্রী নামিয়ে দিয়ে যাওয়ার সময় মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পরপর নিহত ও আহতদের উদ্ধার করা হয়েছে। ঘটনায়  গুরুতর আহতদের তাৎক্ষণিকভাবে তারাগঞ্জ উপজেলা কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে মেহেরপুরের  মুজিবনগরে দুটি মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার দুপুর দেড়টার দিকে মুজিবনগর উপজেলার মানিকনগর গ্রামে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মুজিবনগর উপজেলার সোনাপুর মাঠপাড়া গ্রামের মিনারুলের ছেলে শামীম (২২), একই গ্রামের শরিফুলের ছেলে শাকিল রেজা (২৩) ও সদর উপজেলার গাড়াডোব গ্রামের রিয়াজুলের ছেলে মুস্তাকিন।

এ দুর্ঘটনায় মোটরসাইকেলে থাকা সদর উপজেলার আলমপুর গ্রামের সমজান বিশ্বাসের ছেলে ওমর ফারুক (১৯) ও গাড়াডোব গ্রামের আব্দুল রশিদের ছেলে রকিবুল ইসলাম নামের আরও দুজন গুরুতর আহত হয়। আহতরা মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেনযারা ।

স্থানীয়রা জানান, মেহেরপুর টু মুজিবনগর সড়কের মানিকনগর গ্রামের পকেট রাস্তা দিয়ে নিহত শামীম ও শাকিল মুজিবনগর প্রধান সড়কে উঠার সময় বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেরের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলে থাকা ৩ জন আরোহীসহ পাঁচ জনই রাস্তায় ছিটকে পড়ে যায়। পরে তাদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তিনজনকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মাহাফুজুর রহমান, এবং আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করেন।

এ বিষয়ে মুজিবনগর থানার ওসি আব্দুল হাসেম জানান, পুলিশ ঘটনাস্থলে আছে। মোটরসাইকল দুটি হেফাজতে নেওয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email