Skip to content

আর এক মাস আন্দোলন করুন, সরকারের পতন হবেই: আলাল

ময়মনসিংহ মহানগর বিএনপির মতবিনিময় সভায় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল
বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশ সফল করার আহ্বান জানিয়ে দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বিএনপির আন্দোলনে ভয় পেয়ে আওয়ামী লীগ এখন মুখের আওয়াজের ওপর বেঁচে আছে। আর এক মাস আন্দোলন করুন, সরকারের পতন হবেই।

রবিবার বিকালে নগরীর দলীয় কার্যালয়ে ময়মনসিংহ মহানগর বিএনপির মতবিনিময় সভায় আয়োজনে ‘অবৈধ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি’ আদায়ের লক্ষ্যে বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, গণতান্ত্রিক বিশ্বকে আওয়ামী লীগ ভয় পাচ্ছে। তারা চাপ দিলে যেন পদত্যাগ করতে না পারে এ ব্যাপারে নির্দেশনা জারি করতে আওয়ামী লীগের এক আইনজীবী উচ্চ আদালতে রিট করেছেন। গণতন্ত্র মুক্ত হলে খালেদা জিয়া এমনিতেই মুক্ত হবেন। দেশ সুস্থ হলে তিনিও সুস্থ হয়ে যাবেন। তারেক রহমান দেশে ফিরে আসবেন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, তারা রিট করে হাইকোর্টকে বলছেন, ‘আপনার নির্দেশনা দেন, যেন আমাদের নেত্রী প্রধানমন্ত্রীকে চাপের মুখে বাধ্য হয়ে পদত্যাগ করতে না হয়।’ হাইকোর্ট বলেছেন, ‘আমরা ছুটির পরে সিদ্ধান্ত দিব।’তিনি বলেন, আমরা মনে করছি ছুটির পরে আ.লীগকে বিদায় করে দেব। এক মাস আছে। আন্দোলন করুন সরকারের পতন হবেই।

আলাল বলেন, একটা সিনেমা তৈরি করেছে। এই সিনেমায় নায়ক এক টাকা, নায়িকা নিছে এক টাকা, সাইডের লোকজনও নিয়েছে এক টাকা। সবাই এক টাকা করে নিলে ১০০ টাকাও হয় না। অথচ খরচ হয়েছে ৮৩ কোটি টাকা। এটা কার টাকা। কার টাকা দিয়ে সিনেমা করেছে।

ময়মনসিংহ মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির পৃথক মতবিনিময় সভায় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দসহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, অ্যাডভোকেট এম এ হান্নান খান, ফারজানা রহমান হুসনাসহ মহানগর বিএনপির ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা।

বার্তা সূত্র