Skip to content

অরিজিৎ ‘গেরুয়া’ গেয়েছিলেন ১৫ তারিখ, অনুষ্ঠান বাতিল হয় ৮ ডিসেম্বর! তবু বিতর্ক?

অরিজিৎ 'গেরুয়া' গেয়েছিলেন ১৫ তারিখ, অনুষ্ঠান বাতিল হয় ৮ ডিসেম্বর! তবু বিতর্ক?

Suvendu Adhikari, Mamata Banerjee, Arijit Sing, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো :  ইকো পার্কে অরিজিৎ সিংয়ের শো বাতিল ইস্যুতে তৃণমূল-বিজেপি তরজা অব্যাহত। এবার এই ইস্যুতে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো একটি ট্যুইট তুলে ধরে তাঁকে আক্রমণ করেন শুভেন্দু। তাঁর প্রশ্ন, পাক গায়ক গুলাম আলির ক্ষেত্রে সঙ্গীতের কোনও সীমানা নেই, কিন্তু হিন্দুস্তানি গায়ক অরিজিতের ক্ষেত্রে বিষয়টা আলাদা। 

২০১৫-র সালের ৮ অক্টোবর পাক গায়ক গুলাম আলিকে কলকাতায় স্বাগত জানিয়ে একটি ট্যুইট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে ট্যুইটে মুখ্যমন্ত্রী লিখেছিলেন, ‘সঙ্গীতের কোনও সীমানা নেই। সঙ্গীত হল হৃদয়ের ছন্দ। কলকাতায় গুলাম আলিজিকে স্বাগত। আমরা সমস্ত ব্যবস্থা করব।’ বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো এই ট্যুইট তুলে ধরে শুভেন্দু অধিকারী লেখেন, ‘পাকিস্তানি গায়ক গুলাম আলিজি-র ক্ষেত্রে সঙ্গীতের কোনও বাধা নেই, হিন্দুস্তানি গায়ক অরিজিৎ সিংয়ের ক্ষেত্রে বিষয়য়টা আলাদা।’ এই লেখার সঙ্গে হ্যাজট্যাগে শুভেন্দু অধিকারী #রং দে তু মোহে গেরুয়া দিয়েছেন। 

যদিও তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ পাল্টা ট্যুইটে সাফ জানান, অরিজিৎ ‘গেরুয়া’ গেয়েছিলেন ১৫ ডিসেম্বর, যদিও শো বাতিল হয়ে গিয়েছে গত ৮ ডিসেম্বর। বিজেপি এটা নিয়ে অকারণেই নোংরা রাজনীতি করছে।

প্রসঙ্গত ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে ‘রং দে তু মোহে গেরুয়া’ গেয়েছিলেন অরিজিৎ সিং। এরপর ১৮ ফেব্রুয়ারি ইকোপার্কে শো করার কথা ছিল অরিজিতের। তবে হিডকোর তরফে সেই শো বাতিল করা হয়। পরিবেশগত কারণেই এই শো বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে। তবে অরিজিতে এই শো বাতিল হতেই বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেস সরকারকে নিশানা করে বিজেপি। এবিষয়ে বিজেপি নেতা অমিত মালব্য ২৮ ডিসেম্বর ট্যুইট করেন, কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে নাগরিক স্বাধীনতা এবং মতপ্রকাশের স্বাধীনতা ক্রমাগত হারিয়ে ফেলার কথা বলেছিলেন সিনিয়র বচ্চন। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে ডায়াসে দাঁড়িয়ে রং দে তু মোহে গেরুয়া গাওয়ার কারণে অরিজিৎ সিং-এর ইকোপার্কের শো বাতিল করে হিডকো, এবং পশ্চিমবঙ্গ সরকার। 

যদিও বিরোধীদের অভিযোগ মানতে রাজি নন হিডকো চেয়ারম্যান, রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর কথায়, ‘অরিজিৎ সিং আমার খুবই প্রিয়। আমার সঙ্গে, মমতাদির সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক দারুণ। ফিল্ম ফেস্টিভ্যালে এসেছিলেন। KIFF বা ফিল্ম ফেস্টিভাল, এসব দিয়ে আমরা একজন শিল্পীকে দেখিনি’। তাহলে? মন্ত্রী জানিয়েছেন, ‘ইকো পার্কে জি-২০ সম্মেলন আছে। প্রচুর ভিড় হচ্ছে। এই সময়ে বড় ফাংশান করলে, আইনশৃঙ্খলার সমস্যা হতে পারে। সেজন্যই অনুমতি দেওয়া হয়নি। তবে বিকল্প জায়গা দেওয়া হয়েছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 



বার্তা সূত্র