Skip to content

অবিজেপি সবকটি রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার

অবিজেপি সবকটি রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে অবিজেপি সবকটি রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন  পলিটব্যুরোর সদস্য প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

বিজেপিকে মোকাবেলা করতে এবং গণতন্ত্রের মূল্যবোধকে অক্ষুন্ন রাখার তাগিদেই এ ধরনের পদক্ষেপে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।পলিটব্যুরোর সদস্য মানিক সরকার আসন্ন লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে বামফ্রন্টের লড়াইয়ে যোগ দেওয়ার জন্য গণতান্ত্রিক মূল্যবোধ এবং ধর্মনিরপেক্ষ নীতির সাথে  অবিজেপি রাজনৈতিক দলগুলিকে আমন্ত্রণ জানিয়েছেন। মানিক সরকার বর্তমান সরকারের  অবস্থার অবনতিকে তুলে ধরেন।  

তিনি  অভিযোগ করেন রাজ্যে আইনের শাসন নেই ।আইনের শাসনের অভাবে   মহিলাদের উপর হামলা বৃদ্ধি  পাচ্ছে। আইন প্রয়োগকারীরা বিচার চাইতে  চাইতে আসা লোকজনদের নিরুৎসাহিত করে বলেও তিনি অভিযোগ করেন । আত্মহত্যার ঘটনা বৃদ্ধির ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং এ বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণে সরকার ব্যর্থ বলে অভিযোগ করেন।

পলিটব্যুরোর সদস্য মানিক সরকার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কাজকর্মের তীব্র সমালোচনা করেন।   সরকারের নেতিবাচক কার্যকলাপের ফলে সাধারণ মানুষের পাশাপাশি বেকার যুবতীদের সরকারের প্রতি মোহ ভঙ্গ হয়েছে বলেও তিনি উল্লেখ করেন ।তিনি নির্বাচনের প্রস্তুতির জন্য অন্যান্য ২৬টি রাজনৈতিক দলের সাথে বামফ্রন্টের জোটের উপর জোর দিয়ে এই ধরনের অন্যায়ের বিরুদ্ধে ঐক্যফ্রন্টের প্রয়োজনীয়তার উপর জোর দেন।

বেকারত্বের সমস্যাকে উল্লেখ করে সরকারের তীব্র সমালোচনা করেন । তিনি বলেন কর্মসংস্থানের অভাবে বেকার যুবক যুবতীরা বিপথগামী হয়ে নেশায় আচ্ছন্ন হচ্ছে । মাদকদ্রব্যের অপব্যবহারের ক্রমবর্ধমান ঝুঁকি সম্পর্কে সতর্ক  থাকতে তিনি সকলের প্রতি আহ্বান জান। তিনি বিধানসভায় বিরোধীদের কণ্ঠরোধ করার প্রচেষ্টার নিন্দা জানান। সিপিআইএম বিরোধী দল হিসেবে স্বীকৃতি লাভের প্রতি আস্থা প্রকাশ করে জিতেন্দ্র চৌধুরীকে বিরোধী দলের নেতার ভূমিকা গ্রহণ করতে হবে  তিনি উল্লেখ করেন।

অধিকন্তু, মানিক সরকার বিজেপি সরকার এবং তিপরা মথার মধ্যে ত্রিপক্ষীয় চুক্তিকে তীব্রভাবে নিন্দা করেছেন। এটিকে বিভক্ত এবং ভিত্তিহীন বলে চিহ্নিত করেছেন। তিনি বামফ্রন্টের প্রভাবকে খর্ব করার লক্ষ্যে উপজাতি ও উপ-উপজাতিদের মধ্যে বিভেদ বপন করার জন্য চুক্তিটি সাজানোর জন্য সরকারকে অভিযুক্ত করেছেন। এ বিষয়েও রাজ্যের জাতি উপজাতি  উভয় অংশের জনগণকে সতর্ক থাকতে তিনি আহবান জানিয়েছেন। বিজেপিকে মোকাবেলা করতে এবং রাজ্যে গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখতে প্রগতিশীল শক্তির মধ্যে সংহতির আহ্বান জানান পলিটব্যুরোর সদস্য মানিক সরকার।

ReplyForwardAdd reaction

বার্তা সূত্র